ঢাকা | মে ২০, ২০২৪ - ৬:১০ পূর্বাহ্ন

গুরুদাসপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু

  • আপডেট: Saturday, April 27, 2024 - 3:43 pm

অনলাইন ডেস্ক: নাটোরের গুরুদাসপুরে চড়ক পূজা উদযাপনের সময় সঞ্জয় ঘোষ ওরফে সঞ্জিত (৪৭) নামের এক ব্যক্তি হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় চড়কের রশি ধরে ঘুরানোর সময় সঞ্জিত অসুস্থ হয়ে পরেন। পরে স্থানীয়রা প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন। সঞ্জয় ঘোষ উপজেলার ধারাবারিষা ইউনিয়নের সিধুলী গ্রামের ঘোষ পাড়া মহল্লার সর্গীয় সুদর্শন ঘোষের ছেলে।

স্থানীয় ও মেলা কমিটি সুত্রে জানা যায়, গুরুদাসপুরের দুই শত বছরের ঐতিহ্যবাহী দুই দিনব্যাপী চড়ক পূজা ও বউ মেলার আয়োজন করে আসছে মেলা কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার চড়ক পূজা চলছিল।

ওই পুজোতে সঞ্জিতসহ তিন চারজন ছেলে চড়ক ঘুরাতে থাকে। ঘুরানোর এক পর্যায়ে সঞ্জিত মাথা ঘুরে পরে যায়। স্থানীয় লোকজন তার মাথায় পানি দিয়ে সুস্থ করার চেষ্টা করেন।

কিন্তু অবস্থার অবনতি হওয়ায় গুরুদাসপুর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে। পরে তার আত্বীয় স্বজনরা রাতেই সঞ্জিতের সৎকারের ব্যবস্থা করেন।

ধারা বারিবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। নিহত সঞ্জিতের পরিবারের সঙ্গে কথা বলে সৎকারের ব্যবস্থা করা হয়েছে।

সোনালী/ সা