ঢাকা | মে ২০, ২০২৪ - ৬:০৫ পূর্বাহ্ন

গুচ্ছ পরীক্ষা দিতে এসে অসুস্থ শিক্ষার্থী, শেষ হলো না পরীক্ষা

  • আপডেট: Saturday, April 27, 2024 - 3:58 pm

অনলাইন ডেস্ক: ২৪টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের পরীক্ষা দিতে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে তীব্র দাবদাহের জন্য সাজিদ হাসান আলিফ নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তবে অতিরিক্ত সময় দেওয়া হলেও এ শিক্ষার্থী অসুস্থতার কারণে পরীক্ষা শেষ করতে পারেনি।

আজ (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১১ নং কক্ষে দুপুর ১২টা ৪০ মিনিটে পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে পড়েন সাজিদ। পরবর্তীতে পরীক্ষা সময় শেষ হলে ওই শিক্ষার্থীকে ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউটে চিকিৎসার জন্য পাঠানো হয়।

কক্ষটিতে কর্তব্যরত শিক্ষক জানান, হঠাৎ করে খেয়াল করলাম ছেলেটি প্রচুর ঘামছে, তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিল। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিমকে কল করি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত নার্স আয়েশা আক্তার রুপা বলেন, অতিরিক্ত গরম, টেনশন থেকে ছেলেটির এমন অবস্থা হতে পারে। তার প্রেশার বাড়তি রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তার শারীরিক অবস্থা খারাপ থাকায় অ্যাম্বুলেন্স করে নিকটবর্তী হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, একজন শিক্ষার্থীর অসুস্থ হওয়ার কথা শুনে সঙ্গে সঙ্গে তাকে আমার রুমে নিয়ে এসে চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করি। পাশাপাশি যেহেতু ছেলেটি অসুস্থ হয়ে পড়ে তাই একজন রোভার সদস্যকে ডেকে ছেলেটির পরীক্ষা চলমান রাখি। তবে সে সম্পূর্ণ পরীক্ষা শেষ করতে পারেনি।
সোনালী/ সা