ঢাকা | মে ২৭, ২০২৪ - ৩:১৯ পূর্বাহ্ন

মান্দায় জামিনে এসে আসামিদের হুমকি

  • আপডেট: Wednesday, April 24, 2024 - 8:15 pm

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় কায়েম উদ্দিন মণ্ডল (৫৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা করে বাদী ও সাক্ষীরা চরম বিপাকে পড়েছেন। জামিনে এসে আসামিরা মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। আসামিদের হুমকির মুখে তিনদিন ধরে এলাকাছাড়া রয়েছেন তারা।

বুধবার দুপুরে মান্দা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মামলার বাদী নওগাঁর মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়নের বিলউথরাইল দক্ষিণপাড়া গ্রামের রাকিব ইসলাম এসব অভিযোগ করেন।

মামলা সূত্রে জানা গেছে, পারিবারিক বিরোধের জের ধরে গত ১৫ মার্চ বিলউথরাইল দক্ষিণপাড়া গ্রামের কৃষক কায়েম উদ্দিন মণ্ডলকে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় কায়েম মণ্ডলের ছেলে রাকিব ইসলাম বাদী হয়ে প্রতিপক্ষের ৪ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা করেন।

এ মামলার প্রধান আসামি মালেকুল ইসলাম পলাতক থাকলেও আসামি আইয়ুব আলী মণ্ডল, সোহেল রানা ও আব্দুল মান্নান আদালত থেকে জামিনে আছেন। আসামিরা জামিনে এসে মামলা তুলে নিতে বাদীসহ সাক্ষীদের হুমকি প্রদান করছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মামলার বাদী রাকিব ইসলাম বলেন, ‘আমার বাবা কায়েম উদ্দিন মণ্ডলকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক সপ্তাহ ধরে চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন চিকিৎসকেরা। বর্তমানে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি।’

মামলার বাদী আরও বলেন, আসামিদের হুমকি থেকে বাঁচতে নওগাঁ আদালতে গত রোববার ১০৭ ধারায় আরেকটি মামলা করা হয়েছে। এ মামলার খবর জানতে পেরে আসামিরা আরও বেপরোয়া হয়ে উঠেন। আসামিদের হুমকির মুখে বাড়ি ফিরতে পারছেন না তাঁরা। সংবাদ সম্মেলনে মামলার সাক্ষী নয়ন হোসেন, সাইফুল ইসলাম ও আজাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক কাজী বলেন, বিষয়টি জানা নেই। এ ধরনের ঘটনা ঘটে থাকলে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।