ঢাকা | মে ২০, ২০২৪ - ৬:১৯ পূর্বাহ্ন

রাজশাহীতে সরকারি নির্দেশনা অমান্য করে চলছে শিক্ষাপ্রতিষ্ঠান

  • আপডেট: Monday, April 22, 2024 - 12:17 pm

স্টাফ রিপোর্টার: তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনায় ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে রাজশাহীর সৃষ্টি সেন্ট্রাল স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

শিক্ষার্থী ও অভিভাবকরা বলছেন, যেখানে তীব্র গরমের কারণে পাঠদান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে সেখানে স্কুল কর্তৃপক্ষ সরকারের সময় উপযোগী এমন সিদ্ধান্ত অমান্য করে স্কুল খোলা রাখার পাশাপাশি পরীক্ষা নিচ্ছে । যার কারণে অনেকটা বাধ্য হয়েই অসহ্য গরম উপক্ষো করে স্কুলে আসতে বাধ্য হচ্ছেন তারা।

এ সম্পর্কে জানতে চাইলে অধ্যক্ষ জানান, আমরা আন্তরিকভাবে দুঃখিত, সঠিক সিদ্ধান্ত না নেয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে ইতিমধ্যে ২৭ এপ্রিল পর্যন্ত স্কুল বন্ধ থাকার বিষয়ে অভিভাবকদের জানানো হয়েছে।

অভিভাবকরা বলছেন, এখন পর্যন্ত স্কুল বন্ধের কোনো নোটিশ তারা পাননি। এমনকি স্কুলের ফেসবুক পেজেও কোনো নোটিশ দেওয়া হয়নি । পহেলা বৈশাখের পর থেকেই রাজশাহীতে প্রচণ্ড গরম পড়ছে । দেশব্যাপী আবহাওয়া অধিদপ্তর থেকে সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করা হয়েছে আর এরমধ্যে স্কুল খোলা রাখা কর্তৃপক্ষের অমানবিক সিদ্ধান্ত ।

 

সোনালী/ সা