ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:৫৩ অপরাহ্ন

নওগাঁয় ৩ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

  • আপডেট: Monday, April 22, 2024 - 12:06 pm

অনলাইন ডেস্ক: নওগাঁয় তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে বর্জ্য অ-ব্যস্থাপনা ও লাইসেন্স না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেলে শহরের হাসপাতাল মোড় ও সেবাশ্রম এলাকায় অভিযান পরিচালনা করেন- জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয় বলেন- ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযানের সময় তারা পরিবেশগত কোন ছাড়পত্র দেখাতে পারেনি। এছাড়া বর্জ্য সংরক্ষণের ব্যবস্থাও সঠিক ভাব করা হয়নি। তারা বর্জ্য নীতিমালা অনুসরণ করেনি।

ক্লিনিকগুলোতে যেভাবে বর্জ্য ব্যস্থাপনা ছিল পাত্রে ঢাকনা খুলা ছিল। যা সঠিক নিয়মে তা ধ্বংস করা হয়না। যা মানব জীবনের জন্য খুবই ঝুঁকিপূর্ন। কোন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার এসব নীতিমালা মানছে না।

এসব অপরাধে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, বলাকা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও রহমান ডায়াগনস্টিক এন্ড কনসালটেনশন প্রত্যেক মালিককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন- প্রাথমিক অবস্থায় জরিমানা করে তাদের সর্তক করা হয়েছে। ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে তারা নীতিমালা অনুসরণ করবেন। তবে আগামীতে এসব বিষয়ে আরো জোরালো পদক্ষেপ গ্রহণ করা হবে।এসময় পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মলিন মিয়া সহ সদর থানা পুলিশ্যের সদসর্যা উপস্থিত ছিলেন।

 

সোনালী/ সা