ঢাকা | মে ১৯, ২০২৪ - ৩:১৮ পূর্বাহ্ন

গাছে বেঁধে যুব উন্নয়ন কর্মকর্তাকে হাতুড়িপেটা, গ্রেফতার ৬

  • আপডেট: Tuesday, April 9, 2024 - 11:52 am

অনলাইন ডেস্ক: ফরিদপুরে হোসেন প্রামাণিক (৪৮) নামে এক যুব উন্নয়ন কর্মকর্তাকে গাছের সঙ্গে বেঁধে হাতুড়ি দিয়ে পিটিয়ে নির্যাতনের মামলায় ছয় আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে ফরিদপুর শহরের উকিলবারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মাইনদ্দিন প্রামাণিক (৫৫), আ. লতিফ প্রামাণিক (৪৫), আজিজুল প্রামাণিক (২৫), মোরশেদ প্রামাণিক (২২), আছমত মল্লিক (৬০), মানিক মল্লিক (৬৫) ও খোয়াজ শেখ (৫৫)।

কোতোয়ালি থানার এসআই সুজন বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে হোসেন প্রামাণিক বাদী হয়ে গত ২ এপ্রিল কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, বাবার রেখে যাওয়া চার একর ৩৬ শতাংশ ওয়াক্ফ সম্পত্তির রক্ষণাবেক্ষণ নিয়ে বিরোধের জের ধরে গত ১ এপ্রিল হোসেন প্রামাণিকের ওপর হামলা করেন তারই আপন ভাই-ভাতিজারা। পরে তাকে গাছের সঙ্গে বেঁধে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করা হয়। খবর পেয়ে তার স্ত্রী ও মেয়ে তাকে বাঁচাতে এলে তাদেরকেও মারধর করা হয়। পরে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় হোসেন প্রামাণিক কোতোয়ালি থানায় সাত জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি কাদের প্রামাণিক (৬০) পলাতক রয়েছেন।

হোসেন প্রামাণিক জানান, প্রায় এক বছর আগে তার ভাইয়েরা তাকে কুপিয়ে গুরুতর জখম করে। ওই ঘটনায় একটি মামলা চলমান রয়েছে। এরপর গত ২০ মার্চ ও ২৭ মার্চ রাতে পরপর দুইবার তার বাড়িতে আগুন দেওয়া হয়। এ ঘটনায়ও তিনি থানায় একটি মামলা করেন। এরপর আবারও তারা তাকে গাছের সঙ্গে বেঁধে পিটিয়ে আহত করা হয়। সেই সঙ্গে স্ত্রী-কন্যাকেও মারধর করা হয়।

 

সোনালী/ সা