ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:০৫ পূর্বাহ্ন

শিরোনাম

রূপসা নদীতে সার বোঝাই কার্গো জাহাজ ডুবি, দুইজন নিখোঁজ

  • আপডেট: Sunday, April 7, 2024 - 11:26 pm

অনলাইন ডেস্ক: খুলনার রূপসা নদীতে রেলসেতুর পিলারে ধাক্কা লেগে সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। জাহাজটিতে অবস্থানরত ১৩ জনের মধ্যে দুইজন নিখোঁজ রয়েছেন। তারা হলেন-বাবুর্চি কালাম ও গ্রিজার সাফায়েত। বাকিরা সাঁতরে তীরে উঠেছেন। রোববার বেলা সাড়ে ১১টায় রূপসা নদীতে এ ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে তৎপরতা শুরু করেছে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ড।

প্রত্যক্ষদর্শী মাথাভাঙ্গা স্লুইসগেট খেয়াঘাটের মাঝি ইউসুফ বলেন, সাড়ে ১১টার দিকে খেয়াঘাটে মানুষ পারাপার করছিলাম। এ সময় হঠাৎ দেখি একটি জাহাজ রূপসা রেলসেতুর ৭৩নং পিলারে ধাক্কা দেয়। শব্দ শুনে আমরা ঘটনাস্থলে গিয়ে নাবিকদের উদ্ধার করে তীরে নিয়ে যাই।

নদীর পাশে অবস্থিত ওহাব জুট মিলের সিনিয়র মিস্ত্রি জাহিদুল ইসলাম জানান, পিলারের সঙ্গে ধাক্কা লাগার পর জাহাজটি ডুবতে প্রায় ৪৫ মিনিট সময় নেয়। জাহাজটি থেকে সার গলে আশপাশের পানিতে মিশে যাচ্ছে। নদীর একটি বড় অংশজুড়েই সারের গন্ধ বের হচ্ছে।

খুলনা সদর নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাঈদুর রহমান জানান, খবর পেয়ে নৌ পুলিশ, নৌবাহিনী, জেলা পুলিশ ও কোস্টগার্ডের পৃথক তিনটি টিম ও ফায়ার সার্ভিস নৌযান নিয়ে রূপসা নদীতে তল্লাশি অভিযান শুরু করে। ইতোমধ্যে ডুবে যাওয়া কার্গো জাহাজটির অবস্থান শনাক্ত করা গেছে। উদ্ধারে কাজ চলছে।

 

সোনালী/ সা