ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:৩৬ পূর্বাহ্ন

রাজশাহীতে জুটমিল রাষ্ট্রীয়ভাবে চালুর দাবিতে বিক্ষোভ মিছিল

  • আপডেট: Sunday, April 7, 2024 - 1:17 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী পাটকল পুনরায় রাষ্ট্রীয়ভাবে উৎপাদন ও চালুর দাবিতে জেলার কাটাখালী বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ এপ্রিল) বেলা ১০টার দিকে জুটমিলের মেইন গেট থেকে জুট মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে বিক্ষোভ বের হয়ে কাটাখালী বাজারে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাজশাহী জুট মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম হোসেন বলেন, রাজশাহীতে তেমন ভাবে কোনো বড় প্রতিষ্ঠান নেই, যেখানে অনেক মানুষ কর্মকরে জীবিকা নির্বাহ করবেন। এই জুটমিলে প্রায় ২হাজার শ্রমীক কাজ করেন। মিল বন্ধ থাকায় তারা স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। আমরা অতিদ্রুত মিল রাষ্ট্রীয়ভাবে চালুর দাবি জানাচ্ছি।

রাজশাহী জুট মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি জীল্লুর রহমান বলেন, প্রায় তিনবছর থেকে মিল বন্ধ আছে, এই মিল ব্যক্তিমালিকানায় দিলে তারা চালাতে ব্যর্থ হন । তাই আমরা রাষ্ট্রীয়ভাবে উৎপাদন ও চালুর দাবি জানাই।

তিনি আরও বলেন, আমাদের দাবি যদি মেনে না নেওয়া হয় তাহলে ঈদের পরে দেশের আরো ২৫টি পাটকলের শ্রমিকদের সাথে কথা বলে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবো ।

এসময় উপস্থিত ছিলেন, মুস্তাফিজুর রহমান মুস্তাক, শফিকুল ইসলাম, মাসুদ রানা, আমিন আলি, আবদুল লতিফসহ মিলের আরো কয়েকশত শ্রমিক।

সোনালী/ সা