ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১:০৬ পূর্বাহ্ন

‘ঈদযাত্রায় চলতে পারবে না ফিটনেসবিহীন গাড়ি’

  • আপডেট: Thursday, April 4, 2024 - 1:09 pm

অনলাইন ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান বলেন, ঈদযাত্রায় ফিটনেসবিহীন গাড়ি যেন রাস্তায় নামতে না পারে, এ বিষয়ে নজর রাখছে পুলিশের ট্রাফিক বিভাগ। বৃহস্পতিবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মুনিবুর রহমান বলেন, এবার ঈদে রাজধানী ছাড়ছে ১ থেকে সোয়া কোটি মানুষ। তাদের যাত্রা ও ফিরে আসা নিরাপদ ও নির্বিঘ্ন করতে দরকারি সব ধরনের কাজ করছে পুলিশ। বাসের ট্রিপগুলো ঠিকঠাক রাখতে চলার পথে কোনো প্রতিবন্ধকতা করতে দেয়া হবে না। এছাড়া, শহরে প্রবেশ ও বের হওয়ার পয়েন্টগুলো যানজটমুক্ত রাখতে এবার নতুন কিছু কৌশলও নেয়া হয়েছে।

যাত্রীদের কোনোভাবেই রাস্তায় না নামার আহবান জানিয়ে ট্রাফিকের অতিরিক্ত কমিশনার বলেন, টার্মিনালের ভেতর থেকে বাসে যাত্রী ওঠা-নামার কাজ করতে হবে। কোনো অবস্থাতেই টার্মিনাল হতে বের হয়ে রাস্তায় যাত্রী-নামানোর কাজ করানো যাবে না।

যেসব রাস্তায় মেরামত চলছে, সেসব জায়গা চিহ্নিত করে অস্থায়ী বিকল্প রাস্তা করা হয়েছে বলে জানানো হয়। এছাড়া, ঈদের আগে মার্কেটের আশপাশে গাড়ি চালানো ও পার্কিংয়ের ক্ষেত্রে পুলিশের আলাদা নির্দেশনা মানতে অনুরোধ করা হয় সংবাদ সম্মেলনে।

সোনালী/ সা