ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১২:০৫ পূর্বাহ্ন

বিদ্যুৎস্পর্শ হয়ে মৃত্যু, পল্লীবিদ্যুতের ৪ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

  • আপডেট: Wednesday, April 3, 2024 - 12:07 pm

অনলাইন ডেস্ক: মৌলভীবাজারের জুড়ীতে বজ্রপাতে পল্লী বিদ্যুতের ১১ হাজার কেভি লাইন ছিঁড়ে পড়ে টিনের ঘরে বিদ্যুৎস্পর্শ হয়ে একই পরিবারের ৬ সদস্যের মৃত্যু হয়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে পল্লী বিদ্যুতের তিন কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তন্মধ্যে পল্লী বিদ্যুৎ বড়লেখা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদারকে সাময়িক বরখাস্ত ও শিক্ষানবিশ লাইনম্যান মো. আশিককে চাকরিচ্যুত করা হয়।

পল্লী বিদ্যুৎ সমিতি, মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের মহাব্যবস্থাপক এবিএম মিজানুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, শাস্তির বিষয়টি ১ এপ্রিল ২০২৪ থেকে কার্যকর হয় এবং এ বিষয়ে আরও অধিকতর তদন্ত হবে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ভোর ৫টায় জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামে টিনের ঘরে বিদ্যুতায়িত হয়ে এক পরিবারের স্বামী, স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলেসহ ৬ জনের মৃত্যু হয়।

ঘটনার কারণ অনুসন্ধানে পল্লী বিদ্যুতের প্রধান প্রকৌশলী বিশ্বনাথ শিকদারকে প্রধান করে গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি তদন্তপূর্বক দাখিলকৃত প্রতিবেদন ও সুপারিশ অনুযায়ী এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

সোনালী/ সা