ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৫:৩৬ পূর্বাহ্ন

বাগমারায় জমে উঠেছে ঈদবাজার

  • আপডেট: Monday, April 1, 2024 - 9:00 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে গ্রীন সুপার মার্কেটসহ বিভিন্ন হাট-বাজারে মার্কেট ও বিপণী বিতানগুলোতে এখন পুরোদমে জমে উঠেছে ঈদের কেনাকাটা।

ভবানীগঞ্জ ও তাহেরপুর পৌরসভাসহ উপজেলা বিভিন্ন হাট-বাজারে অনেক ছোট বড় বিপণী বিতান রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে কেনা কাটার জন্য বিভিন্ন স্থানে অস্থায়ী ভাবেও নতুন নতুন বাজার গড়ে উঠেছে।

এদিকে আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ ভবানীগঞ্জ গ্রীন সুপার মার্কেটে নিত্যপণ্যের প্রায় সবকিছুই মিলছে সুলভ মূল্যে। তাই বাগমারার ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভারসহ পার্শ্ববর্তী উপজেলার মানুষও এখন কেনাকাটার জন্য এই মার্কেটে আসছেন।

ঈদ উপলক্ষে বিভিন্ন তৈরি পোশাক ও কসমেটিকস দোকানে কেনাকাটা জমজমাট হয়ে উঠলেও বসে নেই বিভিন্ন টেইলারিং হাউজ। হরদম পরিশ্রম করে যাচ্ছেন টেইলার্সের কারিগর ও কর্মচারীরা। ইতিমধ্যে অনেক টেইলার্স নতুন অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে।

সোমবার সরজমিনে গ্রীন সুপার মার্কেট ঘুরে দেখা গেছে, মার্কেটের রেমন্ড ফেব্রিক্স অ্যান্ড টেইলার্সসহ বিভিন্ন দোকানগুলোতে উপছেপড়া ভিড়। বেশির ভাগ ক্ষেত্রে মহিলা ক্রেতাদের পাশাপাশি ছোট শিশুদের ভিড় বেশি লক্ষ্য করা গেছে। কলেজ ছাত্রী আশা খাতুন ও জেসমিন জানান, মুসলমানদের জন্য অত্যন্ত খুশির দিন হচ্ছে ঈদুল ফিতর।

এক মাস রোজা রেখে ঈদে নতুন নতুন পোশাক পরে সকলে মিলে আনন্দ করবো। তাই পছন্দের জামা ও থ্রিপিচ কিনতে আমার এই মার্কেটে এসেছি। রেমন্ড ফেব্রিক্স অ্যান্ড টেইলার্সের মালিক মাইনুল ইসলাম জানান, রোজা প্রায় শেষের পথে। তাই ঈদের সময় যতোই ঘনিয়ে আসছে ক্রেতাদের আগমন ততই বাড়ছে। এবার তৈরি পোশাকের পাশাপাশি থান কাপড় বেশি বিক্রি হচ্ছে।

গ্রীন সুপারে মার্কেটের অন্যতম মালিক বিশিষ্ট ব্যবসায়ী আবু তালেব ও রহিদুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষে গ্রাহকদের বিশেষ ছাড়ে ক্রয়-বিক্রয়ের সুযোগ দেয়া হয়েছে।

এছাড়া ঈদ উপলক্ষে এই মার্কেটে সর্বনিম্ন পাঁচশ টাকার পণ্য ক্রয় করলে সাথে থাকছে একটি লাকি কুপন। ঈদ শেষে এই লাকি কুপনের ড্র অনুষ্ঠিত হবে। এতে পুরস্কার হিসেবে থাকছে একটি এক শ সিসি মোটরসাইকেলসহ মোট ৫০টি আকর্ষণীয় পুরস্কার।

সোনালী/জেআর