ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১২:৫২ পূর্বাহ্ন

কাটাখালী পৌর মেয়র পদে উপ-নির্বাচন ২৮ এপ্রিল

  • আপডেট: Monday, April 1, 2024 - 5:00 pm

স্টাফ রিপোর্টার: আইনি জটিলতা পেরিয়ে আগামী ২৮ এপ্রিল রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

একইসঙ্গে সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে সংস্থাটি।

রোববার (৩১ মার্চ) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান নির্দেশনাটি পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, রাজশাহীর পবার কাটাখালী পৌরসভার মেয়রের শূন্যপদে উপ-নির্বাচন যে পর্যায় হতে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে পুনরায় কার্যক্রম শুরু করে ২৮ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠান করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। এই অবস্থায় উপরোক্ত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।

এর আগে সিডিউল অনুযায়ী মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

এই পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, কাটাখালি পৌরসভার শ্যামপুর মধ্যপাড়ার মরিজান বেওয়ার ছেলে মোতাহার হোসেন, মাসকাটাদিঘির রওশন আরার ছেলে জিয়াউর রহমান, শ্যামপুর বাখরাবাজের খদেজা বেগমের ছেলে আবু শামা, কাপাশিয়া কলেজ রোডের জহুরা বেগমের ছেলে জুহুরুল আলম (রিপন), শ্যামপুর নতুন পাড়ার মোস্তারী বেগমের ছেলে মিজানুর রহমান, শ্যামপুর গোয়ালপাড়ার হাজেরা বেগমের ছেলে আব্দুল হাই ও একই গ্রামের মৃত রওশন আরার ছেলে অধ্যাপক সিরাজুল ইসলাম।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা হাইউল আলম জানান, আগামী ৮ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার ও ৯ এপ্রিল প্রতিক বরাদ্দ এবং ২৮ এপ্রিল কাটাখালী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য কাটাখালী পৌরসভার নির্বাচিত মেয়র আব্বাস আলীকে বহিষ্কার করায় এখানে মেয়রপদে উপ-নির্বাচন করা হচ্ছে।

সোনালী/জেআর