ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৮:৫৯ পূর্বাহ্ন

২০ রমজানের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবি

  • আপডেট: Saturday, March 30, 2024 - 12:38 pm

অনলাইন ডেস্ক: ২০ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবিতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ১০টি গার্মেন্টস শ্রমিক সংগঠনের কেন্দ্রীয় জোট গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের উদ্যোগে এ শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়কারী অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল। বক্তব্য রাখেন শ্রমিক নেতা শহীদুল ইসলাম সবুজ, বাবুল হোসেন, সাইফুল ইসলাম, মাহবুব মানিক, ইকবাল হাবিব ও সদস্য সচিব রাজু আহমেদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ঈদ হঠাৎ করে আসে না, বছরে দুটি ঈদে নির্দিষ্ট সময়ে শ্রমিকদের বেতন-বোনাস যথাসময়ে পরিশোধ করা না হলে ঈদ উপলক্ষে পরিবারের জন্য কিছু কেনাকাটা, এমনকি বাড়িতে যাওয়ার জন্য বাস, লঞ্চের টিকিটও কোনো শ্রমিক কিনতে পারবে না। নেতৃবৃন্দ ২০ রমজানের মধ্যে বেসিকের সমান ঈদ বোনাস এবং চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানায়।

অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল বলেন, শ্রমিক পরিবারের খাদ্য নিরাপত্তার জন্য স্থায়ী রেশনিং ব্যবস্থা চালু করা এখন জরুরি বিষয়। ২১ লাখ সরকারি কর্মচারীর রেশন আছে, অথচ যাদের সবচেয়ে বেশি দরকার সেই অভাবী শ্রমিকের রেশনিং নাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেটের দুর্নীতি বন্ধ করার জন্য সরকারকে সকল শ্রমিকের জন্য রেশনিং ব্যবস্থা চালু করা ছাড়া কোনো বিকল্প নাই।

সোনালী/ সা