ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৯:২৬ পূর্বাহ্ন

সিরিয়ায় একযোগে বিমান ও ড্রোন হামলা, নিহত ৩৮

  • আপডেট: Saturday, March 30, 2024 - 11:10 am

অনলাইন ডেস্ক: সিরিয়ার আলেপ্পো শহরে একযোগে বিমান ও ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় ৩৮ জন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছেন। নিহতদের পাঁচজন হিজবুল্লাহর সদস্য।

জানা গেছে, স্থানীয় সময় গতকাল রাত ১টা ৪৫ মিনিটে আলেপ্পোর গ্রামাঞ্চলের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে ইসরায়েল বিমান ও ড্রোন হামলা চালায়। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি অস্ত্রের ডিপোতে হামলা করে ইসরায়েল, যার ফলে একটি সিরিজ বিস্ফোরণ ঘটেছে। হামলাটি ‘লেবানিজ গ্রুপ হিজবুল্লাহর রকেট ডিপোর কাছাকাছি’ একটি এলাকাকে লক্ষ্য করে চালানো হয়েছে। ইসরায়েলের আকাশ হামলার সময়টিতেই সিরিয়ার ইদলিব প্রদেশ ও আলেপ্পোর গ্রামীণ পশ্চিমাঞ্চল থেকে আলেপ্পো শহর ও এর আশপাশে ড্রোন হামলা চালানো হয়। ‘সন্ত্রাসী সংগঠনগুলো’ এসব ড্রোন হামলা চালিয়েছে বলে সিরীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় অভিযোগ করেছে।

সিরিয়ার একটি সামরিক সূত্র জানিয়েছে, রাত আনুমানিক পৌনে ২টায় ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা শুরু করে। এ হামলায় বেসামরিক এবং সামরিক কর্মী নিহত ও আহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা বিদেশি মিডিয়ার প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করবে না। এর আগে, মঙ্গলবার সিরিয়ার পূর্বাঞ্চলে বিমান হামলায় ১৩ জন নিহত হয়েছিলেন। তাদের মধ্যে ইরানপন্থি অন্তত ৯ জনসহ একজন কমান্ডার ছিলেন।

সোনালী/ সা