ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:২৭ পূর্বাহ্ন

বিয়ে করলেন জোড়া মাথার সেই অ্যাবি-ব্রিটানি

  • আপডেট: Saturday, March 30, 2024 - 11:22 am

অনলাইন ডেস্ক: আমেরিকার জোড়া লাগা দুই বোন অ্যাবি ও ব্রিটানি হেনসেল বিয়ে করেছেন। তবে তাদের স্বামী কিন্তু একজনই। এই দুইবোন তিন বছর আগে গোপনে বিয়ে করেন মার্কিন সেনা সদস্য জোশ বোলিংকে।

সম্প্রতি জোশ বোলিং এর ফেসবুকে পোস্ট করা একটি ২০ সেকেন্ডের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বিয়ের রিসেপশনে দম্পতি নাচ ও চুম্বন করছেন। সেখানে অ্যাবি ও তার বোন একটি সাদা, স্লিভলেস ব্রাইডাল গাউন এবং লেস-ব্যাক পোশাক পরেছিলেন।

জোড়া মাথার যমজ বোন অ্যাবি ও ব্রিটানি হেনসেল আমেরিকার মিনেসোটার বাসিন্দা। তারা বর্তমান শিক্ষকতা পেশায় আছেন। তাঁদের শরীর এক হলেও মস্তিষ্ক সম্পূর্ণ আলাদা। তাই তাদের ইচ্ছা-অনিচ্ছা, চিন্তাভাবনা আলাদা। এমনকি খাবারের প্রতি ভালবাসাও আলাদা। হৃৎপিণ্ড, পিত্তাশয় এবং পাকস্থলী আলাদা। তাই ক্ষুধাও আলাদা আলাদা সময়ে পায়।

১৯৯০ সালে জন্মগ্রহণ করা এই যমজ বোনের বাবার নাম প্যাটি ও মায়ের নাম মাইক। জন্মের সময় যমজ সন্তানদের আলাদা করলে তাদের বাঁচানো যেত না। তাই অপারেশন করে তাদের আলাদা করার সিদ্ধান্ত নেননি তারা। ১৯৯৬ সালে দ্য অপরাহ উইনফ্রে শো এবং লাইফ ম্যাগাজিনের কভারে উপস্থিতির মাধ্যমে বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করেন অ্যাবি ও ব্রিটানি।

 

সোনালী/ সা