ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১:০০ অপরাহ্ন

গোদাগাড়ীতে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্রে করে চলছে জুয়া

  • আপডেট: Friday, March 29, 2024 - 9:10 pm

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্রে করে চলছে জুয়া (বেটিং)। প্রতিদিন এই জুয়া খেলা হচ্ছে। এতে করে গুটি কয়েকজন লাভবান হলেও শত শত যুবক সর্বস্বান্ত হচ্ছে।

স্থানীয় লোকজন বলেন, উপজেলার গোগ্রাম ইউনিয়নের উছড়া কান্দর, সাবাইপুর, টিকলপাড়া, মুরারীপুর, তেরপাড়া ইটাহারী ও গোগ্রাম কলোণীতে অর্ধশতাধিক যুবক জুয়া খেলার মূল হোতা। আট গ্রামে ৫০জন জুয়া খেলার দৌলতে শ্রমিক থেকে কোটিপতি বনে গেছে। আর এই আট গ্রামসহ উপজেলার শতশত যুবক জুয়া খেলে জমি বাড়ি-গাড়ি বিক্রি করে নিস্ব হয়ে গেছে।

স্থানীয় সূত্রগুলো জানায়, গোগ্রামের আটটি গ্রামের মধ্যে কয়েকজন জুয়াড়ীদের মধ্যে সমন্বয় ঘটিয়ে একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছে। এই সিন্ডিকেটের অফিস রয়েছে। অফিসে উপজেলা বিভিন্ন এলাকার যুবকদের লোভনীয় অফার দিয়ে জুয়া খেলায় যুক্ত করে। লোভে পড়ে এসব যুবকরা জুয়াড়ীদের সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পরে। জুয়াড়ীদের সিন্ডিকেটের সঙ্গে রাজশাহী, ঢাকা ও ভারতীয় জুয়াড়ী সিন্ডিকেটের সঙ্গে যোগাযোগ রয়েছে।

এদিকে পৌর এলাকার হাটপাড়া, রেলবাজার, মহিশালবাড়ী, মাদারপুরসহ বিভিন্ন এলাকায় জুয়াড়ীদের পৃথক সিন্ডিকেট রয়েছে। জুয়াড়ীরা কখনো আইনশৃংখলা বাহিনীর দ্বারা বাধাগ্রস্ত না হওয়ায় দিনদিন জুয়াড়ীদের সিন্ডিকেটের সংখ্যা বাড়ছে। জুয়াড়ীদের কাছে হেরে গিয়ে টাকা পরিশোধ না করলে পরিবারের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে গরু, ছাগল, আসবাবপত্র বাড়ি থেকে জোর করে নিয়ে গেছে বলে ভুক্তভোগী এক পরিবার জানান।

এ প্রসঙ্গে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর মতিন বলেন, ক্রিকেট খেলা জুয়া মোবাইলের মাধ্যমে পরিচালিত হওয়ায় জুয়াড়ীদের চিহ্নিত করা কঠিন হয়ে পরে। তবে সুনিদিষ্ট অভিযোগ পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করা হয়। আইপিএল ক্রিকেটের জুয়াড়ীদের ধরতে সাদা পোশাকে পুলিশ কাজ করছে।

সোনালী/জেআর