ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ২:১৭ পূর্বাহ্ন

স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা পরিষদের বিভিন্ন কর্মসূচি

  • আপডেট: Wednesday, March 27, 2024 - 10:35 pm

প্রেস বিজ্ঞপ্তি: ২৬ মার্চ ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে রাজশাহী জেলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার সকাল ৬ টায় নগরীর জেলা প্রশাসক চত্বরের শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ ও সিএন্ডবির মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরাল এবং রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ে সকাল ১০ টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এবং রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান, উপ সহকারী প্রকৌশলী এ কে এম আনোয়ার হোসেন ও উপ সহকারী প্রকৌশলী (অ:দা) আলিফ আলী, হিসাবরক্ষক আব্দুল মতিন, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী শেখ ফজলে এলাহী সোহেল ও সুলতানুর আরেফিনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্যে রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আমি স্মরণ করছি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠকগণকে, যাদের সুযোগ্য দিক নির্দেশনায় সফলভাবে মুক্তিযুদ্ধ পরিচালিত হয়েছিল।

মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদের রক্ত এবং দু’লাখ মা-বোনের সম্ভ্রমের ঋণ কখনও শোধ হবে না। সম্মান জানাই যুদ্ধাহত মুক্তিযোদ্ধাসহ সকল বীর মুক্তিযোদ্ধাকে। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে পৃথিবীর বুকে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। কিন্তু আজও একটি অপশক্তি এই বাংলাদেশকে নিয়ে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে।

তাই আমি তাদের উদ্দেশ্য করে বলতে চাই ষড়যন্ত্র করে লাভ নেই জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এঁর নেতৃত্বে আমাদের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকলে বিশ্ব দরবারে বাংলাদেশ অচিরেই একটি উন্নত-সমৃদ্ধ মর্যাদাশীল স্মার্ট দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

সোনালী/জেআর