ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৮:৩৫ পূর্বাহ্ন

নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

  • আপডেট: Wednesday, March 27, 2024 - 4:54 am

অনলাইন ডেস্ক: নওগাঁর পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আজ মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বিজিবি-১৬ ( ব্যাটালিয়ন) এর পক্ষ থেকে বিএসএফ-১৫৯ ব্যাটালিয়নে এরই মধ্যে একটি চিঠি পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান। নিহতের নাম আল-আমিন। তার বাড়ি পোরশা উপজেলার নীতপুর গ্রামের কলনীপাড়ায়। তার বাবার নাম আবু বক্কর সিদ্দিক।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে ৭-৮ জনের একটি দল উপজেলার নীতপুর সীমান্ত দিয়ে ভারতের মালদা জেলায় গরু আনতে যায়। গরু নিয়ে আজ ভোরে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের বিএসএফ-১৫৯ ব্যাটালিয়নের অওয়াতাধীন টেক্কাপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করেন। এ সময় গরু তারা পালিয়ে নীতপুর সীমান্ত বাংলাদেশের অভ্যন্তরে আসার সময় বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় ভারতের মালদা জেলার মিলমারি এলাকায় আল-আমিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এরপর বাংলাদেশি মেইন পিলার নীতপুর সীমান্তের ২৩২ নম্বর এলাকা থেকে বিএসএফের সদস্যরা তার মরদেহ নিয়ে যান।

সোনালী/ সা