ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৪:৩১ পূর্বাহ্ন

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালন

  • আপডেট: Monday, March 25, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার গণহত্যা দিবস স্মরণে রাজশাহী মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নীরবতা পালন, আলোচনা ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দিবসটি পালনে সোমবার সন্ধ্যা ৭টায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে নগরীর ভূবনমোহন পার্কে শহিদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ এবং মোমবাতি প্রজ্বলন করা হয়।

মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে শপথ নেয়ার আহ্বান জানিয়ে এ সময় ডাবলু সরকার বলেন, গণহত্যা দিবসকে জাতীয় দিবস হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক হিসেবে স্বীকৃতি নিয়েছেন। বঙ্গবন্ধু ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক ও সমাজতান্ত্রিক একটি রাষ্ট্র চেয়েছিলেন। তিনি বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। এই স্বপ্ন পূরণে স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র করে যাচ্ছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীসহ সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় শপথ নিতে হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবুল, বদিউজ্জামান খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুকিদুজ্জামান জুরাত, উপ-দফতর সম্পাদক পঙ্কজ কুমার দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য সৈয়দ মন্তাজ আহমেদ, ইসমাইল হোসেন, আশরাফ উদ্দিন খান, মুজিবুর রহমান, মাসুদ আহমেদ, আশীষ তরু দে সরকার অর্পণ, আলিমুল হাসান সজল, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রিমেল রিগেন, নয়ন কুমার ধর প্রমুখ।

সোনালী/জেআর