ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৪২ পূর্বাহ্ন

রাবির ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৪৬ শতাংশ

  • আপডেট: Monday, March 11, 2024 - 7:55 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ সেশনে স্নাতক প্রথমবর্ষ ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৪৬ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এ বছর ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান শাখায় চার শিফটে ভর্তি পরীক্ষায় উপস্থিত ৬১ হাজার ১১৯ জন। অনুপস্থিত ১৩ হাজার ৪৫৮ জন। পাস করেছেন ২৮ হাজার ৯১ জন। ফলে পাসের হার ৪৬ শতাংশ। এক ঘণ্টা সময়সীমায় ৮০টি বহুনির্বাচনী প্রশ্নোত্তরে শিক্ষার্থীদের মেধা মূল্যায়ন করা হয়। এতে ন্যূনতম পাস নম্বর ছিল ৪০।

এ ইউনিটের সর্বোচ্চ নম্বর ৯৬। অবিজ্ঞান শাখায় উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন। অনুপস্থিত ৮১ জন। পাস করেছেন ১ হাজার ৩৬৮ জন। পাসের হার ৮০.৬ শতাংশ। এছাড়া কোটায় বিজ্ঞান থেকে পাস করেছেন ৪ হাজার ৮৯৭ ও অবিজ্ঞান শাখায় ৪৮২ জন ভর্তিচ্ছু। ‘সি’ ইউনিটে সমন্বয়ক অধ্যাপক নাসিমা আখতার বলেন, যথাযথ যাচাই-বাছাই শেষেই ফল প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রস্তুতে কোনো ভুল যাতে না হয় সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫-৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর তিন ইউনিটে গড় উপস্থিতি ৮৮.২১ শতাংশ। আগামী ১৩-১৫ মার্চের মধ্যে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিটের সমন্বয়করা।

সোনালী/জেআর