ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৭:৪১ পূর্বাহ্ন

শৃঙ্খলা রক্ষার পাশাপাশি দ্রব্যমূল্য সহনীয় রাখতেও কাজ করছে পুলিশ

  • আপডেট: Sunday, March 10, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে মাঠ পর্যায়ে কাজ করছে বলে জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

রোববার বিকাল ৪টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

রমজান উপলক্ষ্যে রাজশাহী মহানগরীতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে মহানগরীস্থ বিভিন্ন বাজার কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন সংস্থার সাথে মতবিনিময় করতে এই সভার আয়োজন করা হয়।

সভায় পুলিশ কমিশনার বলেন, সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে বদ্ধপরিকর। প্রতি বছর রমজান এলেই মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ে আতঙ্কে থাকে। এছাড়া ভেজাল ও নিম্নমানের পণ্য নিয়েও আতঙ্কে থাকে। বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে মাঠ পর্যায়ে কাজ করছে। যদি কোনো ব্যবসায়ী সরকারের বেঁধে দেয়া দামের চাইতে বেশি দামে পণ্য বিক্রয় করে; তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করে এমন কোনো সিন্ডিকেট সম্পর্কে কিংবা যে কারণে পণ্যের মূল্য বৃদ্ধি হচ্ছে সে বিষয়ে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য তিনি বাজার কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, রমজানে যেন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে কিংবা কোনো ধরনের অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয় সেজন্য আরএমপি তৎপর থাকবে। চুরি, ছিনতাই, চাঁদাবাজি প্রতিরোধে নিয়মিত টহল জোরদার করার পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হবে।

পুলিশ কমিশনার আরও বলেন, কোনো অবস্থাতেই ভেজাল পণ্য তৈরি বা বাজারজাত করা যাবে না। কেউ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সকলের সহযোগিতায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, এনএসআই, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা, কৃষি বিপণন কর্মকর্তা ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতিসহ রাজশাহী মহানগরীর বিভিন্ন কাঁচাবাজার ব্যবসায়ী সমিতি ও বাজার কমিটি’র নেতৃবৃন্দ।

সোনালী/জগদীশ রবিদাস