ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:২৮ পূর্বাহ্ন

২০ মিনিট দেরিতে এসেও পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সুযোগ দিল রাবি

  • আপডেট: Wednesday, March 6, 2024 - 10:00 pm

অনলাইন ডেস্ক: প্রায় ২০ মিনিট দেরিতে এলেও আনুমানিক ১২৫ জন ভর্তিচ্ছুকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সুযোগ দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ।

গত (৫ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার জানিয়েছেন, এসব পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশের সুযোগ পেয়েছিল। যদিও তাদের অতিরিক্ত সময় দেওয়া হয়নি। নির্ধারিত সময়েই তাদের উত্তরপত্র জমা দিতে হয়েছে।

পরীক্ষাকেন্দ্রে এসব শিক্ষার্থীর দেরিতে পৌঁছানো কারণ জানিয়েছে ‘জেনারেল ম্যানেজার-ওয়েস্ট বাংলাদেশ রেলওয়ে’ নামের একটি ফেসবুক পেজ। পেজটি পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার পরিচালনা করেন।

পেজটি থেকে গত মঙ্গলবার দাবি করা হয়, কারিগরি ত্রুটির কারণে রাজশাহীগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস পৌঁছাতে দেরি হয়। ট্রেনে থাকা প্রায় ৭০০ ভর্তিচ্ছু শিক্ষার্থীর কথা চিন্তা করে রাবি উপাচার্যের সঙ্গে যোগাযোগ করে রেলওয়ে কর্তৃপক্ষ। অনুরোধ করা হয়, শিক্ষার্থীদের পৌঁছাতে কিছুটা দেরি হলেও যেন তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়। কথা রাখেন উপাচার্য। এ বিষয়ে গতকাল বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, তথ্যটি সঠিক, তবে আংশিক।

বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, মানবিক দিক বিবেচনায় আমরা পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের সুযোগ দিয়েছি। নিয়মানুযায়ী পরীক্ষা শুরুর ১৫ মিনিট পরে কেন্দ্রে কাউকে প্রবেশ করতে দেওয়া হয় না। বিলম্বে ছাড়া এবং পথে যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেনটির পৌঁছাতে বিলম্ব হয়। তাই, ওই ট্রেনের আনুমানিক ১২৫ জন শিক্ষার্থীকে আমরা কেন্দ্রে প্রবেশের সুযোগ দিয়েছি। তাদের প্রায় ২০ মিনিট মতো দেরি হয়েছিল। তবে, তাদেরকে অতিরিক্ত সময় দেওয়া হয়নি।

সোনালী/জেআর