ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৪২ পূর্বাহ্ন

রাজশাহীতে বন্ধুকে কেন্দ্রে পৌঁছে দিতে সড়কে পরীক্ষার্থীর মৃত্যু

  • আপডেট: Wednesday, March 6, 2024 - 9:00 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে এসএসসি পরীক্ষার্থী শাহরিয়ার নাফিস (১৭) ঘটনাস্থলে নিহত হয়েছেন।

এছাড়াও তার সহপাঠী মাহফুজ হাসানকে (১৭) গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার সময় উপজেলার আনোলিয়া প্রাইমারী স্কুল মোড়ে এ ঘটনা ঘটে। তারা এসএসসি পরীক্ষা দেয়ার উদ্দেশে উপজেলার দাওকান্দি পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিলেন। নিহত শাহরিয়ার নাফিসের বাবা আব্দুল ওয়াহেদ ও আহত মাহফুজ হাসানের বাবার নাম নান্টু মিয়া। তাদের দুজনেরই বাড়ি উপজেলার পালশা গ্রামে।

প্রধান শিক্ষক সুব্রত মন্ডল জানান, তারা দুজনই আমার বিদ্যালয়ের ছাত্র ছিলেন। তাদের গতকাল ভূগোল ও পরিবেশ বিষয়ে পরীক্ষা ছিল। পরীক্ষার উদ্দেশে সকালে কেন্দ্রে যেতে মোটরসাইকেলে দুজনে বাহির হোন। যাওয়ার পথে আনোলিয়া গ্রামের প্রাইমারী স্কুল সংলগ্ন মোড়ে একটি ইটের খামালে তাদের মোটরসাইকেল ধাক্কা লাগে।

এ সময় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির চলন্ত ট্রাক তাদের চাপা দেয়। ঘটনাস্থলে মোটরসাইকেল চালক শাহরিয়ার নাফিস মারা যান ও মাহফুজকে আহত অবস্থায় রামেক হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাসির হোসেন বলেন, আমরা প্রাথমিক ভাবে ধারনা করছি রাস্তার পাশে ইট থাকার কারণে তারা সাইড নিতে পারেনি। ফলে ওই দুই শিক্ষার্থী ট্রাকের নিচে চাপা পড়ে। তবে একজন ঘটনাস্থলে মারা গেলেও আরেকজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঘাতক ট্রাকটি জব্দ করে থানায় নেয়া হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পরীক্ষার্থীর মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

সোনালী/জেআর