ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৬:২৩ পূর্বাহ্ন

রাবি ভর্তি পরীক্ষায় পরিচ্ছন্নতা ও চিকিৎসা সেবা দিচ্ছে কোয়ান্টাম ফাউন্ডেশন

  • আপডেট: Tuesday, March 5, 2024 - 10:45 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষায় পরিচ্ছন্নতা ও চিকিৎসা সেবা দিচ্ছে কোয়ান্টাম ফাউন্ডেশন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপি এ সেবা দিয়েছে সংগঠনটি।

কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের কো-অর্গানয়ার মাহমুদুল হাসান বলেন, গণসচেতনতা সৃষ্টিই এ ফাউন্ডেশনের উদ্দেশ্য। আমাদের সংগঠনে সর্বপেশার মানুষ কাজ করে। গণসচেতনতার সৃষ্টির মাধ্যমে পরিচ্ছন্ন ও টেকসই উন্নত সমাজ গড়াতে আমরা কাজ করছি। ক্যাস্পাস ঘুরে দেখা গেছে, ভর্তি পরীক্ষা উপলক্ষে কোয়ান্টাম ফাউন্ডেশনের ১২০ জন স্বেচ্ছাসেবী ক্যাম্পাসের যত্রতত্র ফেলা ময়লা-আবর্জনাগুলো পরিস্কার করছেন।

ভর্তিচ্ছু ও অভিভাবকদের জেলা টিস্যু, খাবার প্যাকেট থেকে শুরু করে প্লাস্টিক বোতল পর্যন্ত পরিস্কার করছেন স্বেচ্ছাসেবী কর্মীরা। ক্যাম্পাসের পরিবহন মার্কেট, টুকিটাকি চত্বর, একাডেমিক ভবনগুলো আশপাশ এবং প্রধান সড়কগুলোতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছেন তারা।

তাছাড়া ভর্তি পরীক্ষা চলাকালে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা ও অ্যাম্বুলেন্স এবং আসান সেবা দিচ্ছে সংগঠনটি। সংগঠনের এমন কর্মকাণ্ডের বেশ প্রশংসা করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। স্বেচ্ছাসেবীদের এমন কার্যক্রম সচেতনতা সৃষ্রি পাশাপাশি ভালো কাজের অনুপ্রেরণা বলছেন তারা।

রেজাউল করিম নামের এক অভিভাবক বলেন, সংগঠনটির এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এটা তরুণ প্রজন্মের পাশাপাশি সকলকে দায়িত্বপালনে সচেতন করবে। ইতিমধ্যে তাদের কার্যক্রম দেখে অনেকে অনেকে যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলে ডাস্টবিনে গিয়ে ফেলছে।

স্বেচ্ছাসেবী হায়দার আলী বলেন, সংগঠনের মূলনীতি সৃষ্টির সেবায় কোয়ান্টাম। গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমরা দল বেধেঁ কাজ করছি। যাতে অন্যরা অনুপ্রেরণা পায়। তাছাড়া ইচ্ছায় হোক কিংবা অনিচ্ছায় হোক অনেকে যত্রতত্র ময়লা ফেলায় ক্যাম্পাসের পরিবেশ নোংরা হচ্ছে ফলে সুস্থ ও পরিচ্ছন্ন পরিবেশ রাখতে আমাদের এ কার্যক্রম।

সোনালী/জেআর