ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৯:২২ পূর্বাহ্ন

সিন্ডিকেট ধ্বংসের দায়িত্ব সরকারকেই নিতে হবে: রাজশাহীতে ইনু

  • আপডেট: Monday, March 4, 2024 - 6:55 pm

স্টাফ রিপোর্টার: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু।

সোমবার (৪ মার্চ) বিকেল ৩টায় নগরীর গণকপাড়া জয় বাংলা চত্বরে জাতীয় যুবজোটের উদ্যোগে রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনগণ দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতায় যাওয়ার রাজনীতি করছে। বিএনপি-জামায়াতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নেই। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্রও নেই। বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না।

জাসদ সভাপতি বলেন, দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানোর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানি শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবিলা করতে হবে।

সমাবেশে তিনি আরও বলেন, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে অন্যথায় বেকার ভাতা প্রদান করতে হবে। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করতে হবে।

সমাবেশে যুব জোটের সভাপতি শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি শরিফুল কবির স্বপন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি অ্যাডভোকেট মজিবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী। অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজশাহী মহানগর যুবমৈত্রীর সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলী সদস্য বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, জেলা জাসদের সভাপতি প্রদীপ মৃধা, মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, যুবজোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি প্রমুখ।

সোনালী/জেআর