ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১:২৮ পূর্বাহ্ন

ভাঙা লাইন মেরামত: রাজশাহীতে রেল যোগাযোগ স্বাভাবিক

  • আপডেট: Monday, March 4, 2024 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে রেললাইন ভাঙার কারণে এক ঘণ্টা ২০ মিনিট ট্রেন চলাচল বন্ধ ছিল। রেললাইনটি মেরামতের পর পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার চারঘাটের আড়ানী স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে।

এতে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঢাকার উদ্দেশ্যে সিল্কসিটি এক্সপ্রেস ও পাবনা থেকে ছেড়ে আসা ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি আড়ানী স্টেশনের অদূরে থেমে যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আড়ানী রেলওয়ে স্টেশন এলাকায় রেললাইনে খালাসিরা কাজ করছিল। এসময় তারা রেললাইন ভাঙা দেখতে পায়। এরপরে লাল নিশান উড়িয়ে দুপাশের ট্রেন চলাচল বন্ধ করে দেয়।

ফলে সিল্কসিটি এক্সপ্রেস ও ঢালাচর এক্সপ্রেস ট্রেনটি স্টেশনের অদূরে থেমে যায়। পরে এক ঘণ্টা ২০ মিনিটের চেষ্টায় রেললাইনটি পুনরায় মেরামত করা সম্ভব হয়। এরপর সারাদেশের সঙ্গে রাজশাহীর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এ বিষয়ে আড়ানী স্টেশন মাস্টার মোশাররফ হোসেন বলেন, সকাল ৮টা ৫২ মিনিটে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের আড়ানী স্টেশন ক্রস করার কথা ছিল। কিন্তু রেললাইন ভাঙার কারণে ট্রেনটি থেমে ছিল।

এর আগে রেললাইনে কাজ করা খালাসিরা রেললাইনটি ভাঙ্গা দেখে নিশান উড়িয়ে ট্রেন থামিয়ে দেয়। এদিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনটিও আড়ানী স্টেশনের অদূরে থেমেছিল।

রাজশাহী রেলস্টেশন মাস্টার আব্দুল করিম বলেন, রেললাইন ভাঙ্গা দেখে সেখানে কাজ করা খালাসিরা ট্রেন থামিয়ে দেয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

সোনালী/জেআর