ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১:০৬ পূর্বাহ্ন

মা-বাবার পাশের কবরে ঠাঁই হলো ফুটফুটে ফাইরুজের

  • আপডেট: Sunday, March 3, 2024 - 5:59 pm

অনলাইন ডেস্ক: ঢাকার বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত কক্সবাজারের উখিয়ার কাস্টমস কর্মকর্তা শাহজালাল, তার স্ত্রী ও সন্তানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে মা-বাবার পাশের কবরে ঠাঁই হলো ফুটফুটে ফাইরুজের।

রবিবার বেলা ১১টার দিকে উখিয়ার মরিচ্যার মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

গত ২৯ ফেব্রয়ারি রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে।

নিহতদের মধ্যে আছেন উখিয়ার বাসিন্দা কাস্টমস ইন্সপেক্টর শাহজালাল উদ্দিন (৩৫), তার স্ত্রী মেহেরুন নেসা হেলালী (২৪) ও তাদের মেয়ে ফাইরুজ কাশেম জামিলা (৪)।

মরদেহ স্কুল মাঠ প্রাঙ্গণে আনার পর এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। এলাকার মানুষ শেষবারের মতো মরদেহ বহনকারী গাড়িতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

নিহত কাস্টমস কর্মকর্তার বড় ভাই ও হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান সাজু বলেন, রবিবার বেলা ১১টার দিকে মরিচ্যা মুক্তিযুদ্ধ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে তাদের জানাজা অনুষ্ঠিত হয়েছে। মৃত্যুর খবরের পর থেকে আব্বা ভেঙে পড়েছে। আমাদের পরিবার শেষ হয়ে গেল।

এদিকে, মৃত্যুর খবরের পর থেকে গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ডা. আবুল কাশেমের বাড়িতে শোকে দিশেহারা হয়ে পড়েছেন সবাই।

ছেলে-বউ-নাতনিকে হারিয়ে দিশেহারা পুরো পরিবার। বারবার মূর্ছা যাচ্ছেন মুক্তিযোদ্ধা বাবা। তাদের পরিবারকে সান্ত্বনা দেওয়ার জন্য ছুটে আসছেন গ্রামবাসী। বাড়ির একটু দূরে পশ্চিম মরিচ্যা জামে মসজিদের পাশে কবরস্থানে শাহজালাল ও তার স্ত্রী-সন্তানকে পাশাপাশি দাফন করা হয়।

সোনালী/জেআর