ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৬:৩৯ অপরাহ্ন

জামিন পেলেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ

  • আপডেট: Sunday, March 3, 2024 - 6:00 pm

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্যের মামলায় আবু সাঈদ চাঁদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুরে নাটোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. রওশন আলম ১৫ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

এর আগে, গত বছরের ২২ মে রাতে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে সদর থানায় ১০০ কোটি টাকার মানহানির একটি মামলা দায়ের করেন।

আসামিপক্ষের আইনজীবী শরিফুল হক মুক্তা গণমাধ্যমকে জানান, ২০২৩ সালের ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ২৪ মে এ অভিযোগে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে একটি মামলা করেন।

সেই মামলায় বাদীপক্ষের আইনজীবী ও আসামি পক্ষের আইনজীবীর তর্কবিতর্ক শেষে ১৫ হাজার টাকা জামানত মুচলেকায় আবু সাঈদ চাঁদকে অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন, যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রীর জন্য মর্যাদা হানিকর এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ। এরপর চাঁদকে আসামি করে দেশের বিভিন্ন জেলায় বেশ কয়েকটি মামলা দায়ের হয়।

সোনালী/জেআর