ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৩:৫৩ পূর্বাহ্ন

হট্টোগোল: রাজশাহী অ্যাড. বার সমিতি নির্বাচনের ফলাফল স্থগিত

  • আপডেট: Thursday, February 29, 2024 - 10:39 pm

স্টাফ রির্পোটার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচনের ফলাফল স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় নির্বাচনের ভোট গণনার সময় দুই প্যানেলের মধ্যে হট্টোগোল বাধলে নির্বাচনের ফলাফল স্থগিত করেন দায়িত্বরত নির্বাচন কমিশনার।

এর আগে শান্তিপূর্ন ও উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে বৃহস্পতিবার রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতী শেষে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

নির্বাচনে ৬৮৩ জন ভোটারের মধ্যে ৬৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহনের জন্য ১ নম্বর বার ভবনের দ্বিতীয় তলায় ২৪ টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন এবং স্বতন্ত্রবাবে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রতিদ্বন্দ্বি দুই প্যানেলের একটির নেতৃত্বে রয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত ইব্রাহিম হোসেন- সাইফুর রহমান রানা এবং অপরটির নেতৃত্বে আছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত আবুল কাসেম – জমসেদ আলী প্যানেল।

ভোটকে ঘিরে আইনজীবিদের মধ্যে সকাল থেকেই উচ্ছাস উদ্দীপনা ছড়িয়ে পড়ে। লম্বা লাইনে দাড়িয়ে ভোটাররা শৃংখলার সাথে ভোট প্রদান করেন।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম নির্বাচন কমিশনের অপর দুই সদস্য শামীম হায়দার দারা ও মনোয়ারুল ইসলাম।

সোনালী/জেআর