ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৮:৫৩ অপরাহ্ন

রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচন কাল

  • আপডেট: Wednesday, February 28, 2024 - 5:00 pm

স্টাফ রির্পোটার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির (২০২৪) নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতী শেষে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক ২ টি প্যানেলে ৪২ জন এবং স্বতন্ত্রভাবে একজন প্রার্থী অংশ নিচ্ছেন।

প্যানেল ২ টি হলো সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে ইব্রাহিম হোসেন- সাইফুর রহমান রানা এবং অপরটি হলো জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আবুল কাসেম – জমসেদ আলী ।

নির্বাচন কমিশনার অ্যাড. শেখ জাহাঙ্গীর আলম সেলিম জানান নির্বচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোট গ্রহনের জন্য ১ নং নতুন বার ভবনের দোতলায় ২৪ টি বুথে ৬৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পদগুলি হলো সভাপতি- ১ জন, সহ-সভাপতি-৩ জন, সাধারন সম্পাদক-১ জন, যুগ্ম সাধারন সম্পাদক- ২ জন, হিসাব সম্পাদক-১ জন, লাইব্রেরী সম্পাদক-১ জন, সম্পাদক অডিট-১ জন, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন-১ জন, সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার-১ জন এবং সদস্য পদে ৯ জন।

নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন অ্যাড. অ্যাড. শামীম হায়দার দারা ও মনোয়ারুল ইসলাম। নির্বাচন কমিশনার শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম আরো জানান ভোট গ্রহণ শেষে গনণা এবং ফলাফল ঘোষনা করা হবে।

এদিকে নির্বাচনকে ঘিরে বুধবার শেষ দিন আদালত পাড়া ছিল নির্বাচনী প্রচারনায় মুখরিত। প্রার্থীরা কাটিয়েছেন ব্যস্ত সময়। ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে আদালত চত্ত্বর।

সোনালী/জেআর