ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৫২ পূর্বাহ্ন

মোহনপুরে ও চাঁপাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত

  • আপডেট: Saturday, February 24, 2024 - 7:52 pm

সোনালী ডেস্ক: মোহনপুরে বাসের ধাক্কায় স্বামীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে স্কুলশিক্ষকের ও চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দু’জন নিহত হয়েছে।

মোহনপুর প্রতিনিধি জানান, মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের কেশরহাটে দ্রুত গামী বাসের ধাক্কায় স্বামীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নাসরিন বেগম (৪০) নামের এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে।

শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার কেশরহাটে রায়হান কোল্ড স্টোরেজের সামনে এ ঘটনা ঘটে। নিহত স্কুল শিক্ষিকা নাসরিন বেগম নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চন্দ্র নগর গ্রামের কলেজ শিক্ষক শহীদুল ইসলাম মুকুলের স্ত্রী।

নিহত স্কুল শিক্ষিকার স্বামী শহীদুল ইসলাম মুকুল বলেন, মোটরসাইকেল যোগাযোগে স্বামী-স্ত্রীসহ পাঁচ বছরের ছেলে সাদিক হোসেনকে ডাক্তার দেখানোর জন্য রাজশাহী শহরে আসেন। চিকিৎসা শেষে স্বামী-স্ত্রীসহ ছেলে সন্তান সাদিক হোসেনকে নিয়ে মোটরসাইকেল যোগে বাড়িতে ফিরছিলেন।

সন্ধা পৌনে ৭ টার সময় মোহনপুর উপজেলার কেশরহাট রায়হান কোল্ড স্টোরেজের সামনে পৌঁছা মাত্রই নওগাঁ থেকে আসা রাজশাহী গামী একটি বাস মোটরসাইকেলকে ধাক্কা মারে। এতে পেছনে থাকা স্ত্রী নাসরিন বেগম ছিটকে পড়ে ঘটনাস্থলে মারা যায়। ঘাতক বাসটি পালিয়ে যায়। খবর পেয়ে মোহনপুর উপজেলা ফায়ার সার্ভিসের কর্মী ও থানা পুলিশ ঘটনাস্থলে আসে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরিদাস মন্ডল বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে লাশ থানায় নিয়ে আসা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। ঘাতক বাসটি আটকের চেষ্টা করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দু’জন নিহত হয়েছে। নিহতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নিমগাছি গ্রামের রুহুল আমীনের স্ত্রী মোসা. খাইরুন নেসা (৬০) ও শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের কালিনগর গ্রামের কাউসার আলীর ছেলে রাফি (৯)।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, সকাল সাড়ে ১০টার সময় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোড়গাছি নতুনপাড়া এলাকায় বালুভর্তি একটি ড্রাম ট্রাক পথচারী খাইরুন নেসাকে চাপা দিলে ঘটনাস্থলে সে মারা যায়। এঘটনায় পুলিশ ট্রাক চালক রজব আলীসহ ট্রাকটি আটক করে।

অপরদিকে, বেলা ১১টার সময় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবতলায় পুলিশ সার্জেন্ট মোঃ মতিউর রহমান একটি মটরসাইকেল থামাতে গেলে পেছনে থাকা একটি অটোরিকশার সাথে ধাক্কা লাগে। আর অটোরিকশায় মায়ের সাথে থাকা শিশু রাফি রাস্তায় ছিটকে পড়লে গুরুত্বর আহত হয়।

স্থানীয়রা তাকে দ্রুত চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাফিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে সে মারা যায়।

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের শিবতলা মোড় এলাকায় প্রায় প্রতিদিনই পুলিশের সার্জেন্ট কর্তৃক মটরসাইকেল ধরা নিয়ে ইতিপূর্বেও বেশ কয়েকটি দূর্ঘটনার ঘটনা ঘটে। আর এই শিশুর মৃত্যুর ঘটনার প্রতিবাদে এলাকাবাসী সড়ক অবরোধ করে। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

সোনালী/জেআর