ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৩:৫১ অপরাহ্ন

রাবি কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা, উপস্থিতির হার ৯১ শতাংশ

  • আপডেট: Friday, February 23, 2024 - 10:45 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯১ দশমিক ৭৫ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক এস এম এক্রাম উল্যাহ।

তিনি বলেন, কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আমরা পরীক্ষা গ্রহণ সম্পন্ন করেছি। আজকের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ১০ হাজার ৮৮২ জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন নয় হাজার ৯৮৪জন। যা মোট পরীক্ষার্থীর ৯১ দশমিক ৭৫ শতাংশ।

এদিন সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোর ফটকে ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভীড় বাড়তে থাকে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন।

প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ঘড়িসহ কোনো ধরণের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি।

উল্লেখ্য, আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আগামীকাল শনিবার ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ঢাবির ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এতে দুই হাজার ১২০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া আগামী শুক্রবার (১ মার্চ) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১১ হাজার ৯২০জন পরীক্ষার্থী অংশ নেবেন।

সোনালী/জেআর