ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৯:২২ অপরাহ্ন

সাপাহারে কেন্দ্র সচিবসহ ৫৯ ভুয়া দাখিল পরীক্ষার্থী আটক

  • আপডেট: Tuesday, February 20, 2024 - 10:19 pm

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে ৫৯ জন ভুয়া দখিল পরীক্ষার্থী ও কেন্দ্রসচিবকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পরীক্ষা চলাকালে ওই কেন্দ্র পরিদর্শনে গেলে এডমিটের ছবির সঙ্গে পরীক্ষার্থীর মিল না থাকায় তাদের আটক করা হয়। এসব ভুয়া দাখিল পরীক্ষার্থীদের আটক করেন সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, সাপাহার সরফতুল্লাহ কেন্দ্রে এ বছর ৪০টি প্রতিষ্ঠানের দাখিল পরীক্ষার্থী ৭৭৭ জন। সেখানকার ২০টি কক্ষে ৭৫৭ জন পরীক্ষার্থী আরবি-২য় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করে। সকালে আকস্মিক ওই কেন্দ্র পরিদর্শনে যান ইউএনও।

এরপর এডমিটের সঙ্গে পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মিল না থাকায় ৫৯ জন ভুয়া পরীক্ষার্থী ও কেন্দ্রসচিবকে আটক করেন। যেখানে ১৫ জন ছাত্র এবং ৪৪ জন ছাত্রী রয়েছে। বাকি পরীক্ষার্থীদের যাচাই-বাছাই চলছে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন বলেন, এডমিটের সঙ্গে মিল না থাকায় এখন পর্যন্ত ৫৯ জন ভুয়া দাখিল পরীক্ষার্থীকে শনাক্ত করে আটক করা হয়েছে। ওই কেন্দ্রে যে সকল মাদ্রাসার পরীক্ষার্থীদের সিট পড়েছে, সেসব মাদ্রাসার সুপারকে তলব করা হয়েছে।

সোনালী/জেআর