ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৯:২১ অপরাহ্ন

তৃণমূলে দলকে সুসংগঠিত করার নির্দেশ বাদশার

  • আপডেট: Monday, February 19, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বিভিন্ন লড়াই-সংগ্রামের দীক্ষায় দীক্ষিত ওয়ার্কার্স পার্টিকে তৃণমূল পর্যায়ে আরও সুসংগঠিত করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের টানা তিনবারের সাবেক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

কজ সোমবার বিকালে ওয়ার্কার্স পার্টির বোয়ালিয়া পূর্ব ও পশ্চিম থানা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই নির্দেশনা প্রদান করেন। মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টস্থ ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বর্ষিয়ান রাজনীতিক ও সাবেক রাকসুর ভিপি ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি যখন অত্যন্ত ক্রান্তিলগ্নে, তখন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি স্বাধীনতাবিরোধী অপশক্তির রক্তচক্ষু উপেক্ষা করে সামনের কাতারে থেকে লড়াই করেছে। এই লড়াই করতে গিয়ে আমাদের নেতাকর্মীদের অনেক ত্যাগ শিকার করতে হয়েছে। শহিদ জামিল আক্তার রতন লড়াই করতে গিয়ে নিজের জীবন পর্যন্ত উৎসর্গ করেছেন। জেল-জুলুম, নির্যাতন সহ্য করে আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে রাষ্ট্রক্ষমতায় ফিরিয়ে এনেছি। রাজপথের সংগ্রামে আমাদের হত্যা করার হুমকি যেমন দেয়া হয়েছে; তেমন রাজনৈতিক আঁতাতের মাধ্যমে নানা রকম প্রলোভনও দেয়া হয়েছে। কিন্তু আমরা কখনোই নিজের আদর্শের সঙ্গে বেইমানি করিনি। মহান মুক্তিযুদ্ধে যে স্বপ্ন দেখেছিলাম, তার সঙ্গে আজ পর্যন্ত কোনো ধরনের আপোষ করিনি। দীর্ঘ পঞ্চাশ বছর ধরে সেই আদর্শের ভিত্তিতেই রাজনীতি করছি।

তৃণমূলে ওয়ার্কার্স পার্টিকে আরও বিকশিত করার নির্দেশ দিয়ে জাতীয় এই নেতা আরও বলেন, রাজশাহীবাসী সবসময় তাদের ন্যয়সঙ্গত লড়াইয়ে ওয়ার্কার্স পার্টিকে পাশে পেয়েছে। ওয়ার্কার্স পার্টিও নিজেদের লড়াইয়ে সাধারণ মানুষকে পাশে পেয়েছে। যেহেতু ওয়ার্কার্স পার্টির প্রতি সাধারণ মানুষের আস্থা আছে, সেহেতু এখন আমাদের প্রধান দায়িত্ব- নগর থেকে ওয়ার্ড পর্যন্ত দলকে সুংসগঠিত করা। সেই লক্ষ্য নিয়েই আমাদের কাজ করতে হবে। অতিতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে, এবং বর্তমান পরিস্থিতি পর্যালোচনার ভিত্তিতে আমরা যদি আগামীদিনের পথচলা নির্ধারণ করতে পারি, তবে অবশ্যই আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো।

সভায় সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির বোয়ালিয়া পশ্চিমের সভাপতি ও মহানগরের সম্পাদকমণ্ডলির সদস্য নাজমুল করিম অপু। বক্তব্য দেন কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, মহানগরের সম্পাদকমণ্ডলির সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনির উদ্দীন পান্না, মহানগর সদস্য আলী আফতাব তপন, শাহীনুর বেগম, আলমগীর হোসেন, বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক শাহীন শেখ, ২৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মইদুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের সভাপতি বীমান চক্রবর্তী প্রমুখ। সভা সঞ্চালনা করেন বোয়ালিয়া পূর্বের সাধারণ সম্পাদক সীতানাথ বণিক।

সোনালী/জগদীশ রবিদাস