ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:২২ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নই ওয়ার্কার্স পার্টির অঙ্গীকার: বাদশা

  • আপডেট: Saturday, February 17, 2024 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সাবেক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, বৈষম্যহীন, শোষণ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তোলায় আমাদের অঙ্গীকার। সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করে সেই লক্ষ্য নিয়েই আমাদের কাজ করতে হবে।

আজ শনিবার বিকালে ওয়ার্কার্স পার্টির ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগরীর নওদাপাড়া বাজারে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

দেশের বর্ষিয়ান রাজনীতিক ফজলে হোসেন বাদশা বলেন, স্বাধীনতার অর্থ এটা নয় যে, যার মতো যা কিছু করবে। স্বাধীনতা মানে দায়িত্বশীল হওয়া, কর্তব্যপরায়ণ হওয়া। নিয়মনীতি মেনে চলা। অন্যের কল্যাণে পরিচালিত হওয়া। স্বাধীনতা অর্থবহ হতে পারে তখনই; যখন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশের জনগণের কল্যাণে কাজ করবো। আমরা গর্ব করে বলতে পারি; আমরা যারা ওয়ার্কার্স পার্টি করি তারা সবসময় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণের জন্য কাজ করেছি। তাদের বিপদে পাশে দাঁড়িয়েছি। মহামারীতে ঘরে বসে না থেকে জীবন বাজি রেখে মানুষের জীবন রক্ষায় এগিয়ে গেছি। আমরা এটি করতে পেরেছি তার কারণ হচ্ছে- মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়ন করাই আমাদের দলের মূল অঙ্গীকার। সেই চেতনার ভিত্তিতেই আমরা রাজনীতি করছি, আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শাহ মখদুম থানা ওয়ার্কার্স পার্টির সভাপতি ইসমাইল হোসেন। বক্তব্য দেন মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুল মতিন, মনির উদ্দিন পান্না, নাজমুল করিম অপু, চন্দ্রিমা থানার সভাপতি শাহিদ হোসেন শিশির, ১৮ নম্বর ওয়ার্ডের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী পরশ, ১৬ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শাহিন আলী, শাহ মখদুম থানার নেতা ফারুক হোসেন, বাক্কার, হালিম, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সদস্য সাকিব আল হাসান, মহানগরের সদস্য হামজা। সভা পরিচালনা করেন শাহমখদুম থানা সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম রেজা।

সোনালী/জগদীশ রবিদাস