ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ৩:২১ অপরাহ্ন

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু দুটি প্রিমিয়াম মোটরসাইকেলের

  • আপডেট: Monday, February 12, 2024 - 9:44 pm

প্রেস বিজ্ঞপ্তি: প্রিমিয়াম সেগমেন্ট এবং বর্তমান প্রযুক্তিগত পণ্যের প্রতি নজর রেখে, বিশ্বের সবচাইতে বড় মোটরসাইকেল ও স্কুটার ম্যানুফ্যাকচারার Hero MotoCorp বাংলাদেশের বাজারে এনেছে দারুণ প্রত্যাশিত দুটি প্রিমিয়াম মোটরসাইকেল – Karizma XMR এবং Thriller 160R 4V.

মিলানের EICMA motor show এবং ইন্ডিয়ায় লঞ্চ হওয়ার কিছু মাসের মধ্যেই বাংলাদেশে লঞ্চ হয়েছে এই দুটি বাইক। এবং এতে কোম্পানির গ্লোবাল গ্রোথ প্ল্যানে বাংলাদেশ মার্কেটের তাৎপর্য আবারো ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। গ্লোবাল ইন্ডিয়ান MNC দ্বারা দেশের অন্যতম বড় প্রোডাক্ট লঞ্চ হয়েছে এটা।

নতুন Karizma XMR এই দেশের ২০০সিসি সেগমেন্টে Hero MotoCorp-এর উপস্থিতি সজোরে জানান দিয়ে দারুণ প্রভাব ফেলেছে। এই মোটরসাইকেলকে প্রাণ দিয়েছে জোরালো 210CC Liquid Cooled DOHC Engine, 6 speed transmission যার সাথে আছে Slip and Assist Clutch, এবং Dual Channel ABS – যা স্পোর্টস সেগমেন্টে পারফেক্ট রাইডের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। এতে রাখা হয়েছে এই সেগমেন্টের সকল প্রথম ফিচারস, যেমন Adjustable Windshield, Intelligent Illumination Headlamp এবং Turn-by-Turn navigation, যাতে নতুন প্রজন্মের বাইকারদের একটি সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা দেয়া যায়।

কোম্পানির প্রিমিয়াম পোর্টফোলিওকে আরও প্রসারিত করতে এসেছে Thriller 160R 4V, যা দারুণ জনপ্রিয় Thriller ব্র্যান্ডের সফলতার যাত্রায় একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে। এই মোটরসাইকেলটিতে পারফরম্যান্স, পুরুষালি কায়দা, স্মার্ট ফিচারস ও তীক্ষ্ণ কন্ট্রোলের এক অতুলনীয় প্যাকেজ রয়েছে।

দুটি মোটরসাইকেলের প্রি-বুকিং শুরু হতে যাচ্ছে ফেব্রুয়ারি ১৪, ২০২৪ থেকে। সকল আগ্রহী গ্রাহকরা মাত্র ৩০,০০০ টাকা দিয়ে বুক করতে পারবেন Karizma XMR এবং মাত্র ২০,০০০ টাকা দিয়ে বুক করতে পারবেন Thriller 160R 4V ২০২৪ এর মার্চ মাস থেকে ডেলিভারি দেয়া শুরু হবে।

Thriller 160R 4V এর প্রাইজ ধরা হয়েছে আকর্ষণীয় দামে ২,৭৪,৯৯০/- টাকায়। কিন্তু উদ্বোধনী মূল্য নির্ধারণ করা হয়েছে ২,৫৪,৯৯০/- টাকা এবং Karizma XMR এর প্রাইজ ধরা হয়েছে ৪,৯৯,৯৯০/- টাকা। কিন্তু শুধুমাত্র প্রথম ২১০ জন কাস্টমারের জন্য দাম রাখা হবে মাত্র ৩,৯৯,৯৯০/- টাকা।

এই সমন্বয় নিয়ে Hero MotoCorp-এর Chief Business Officer-Global BU Sanjay Bhan বলেন, “বাংলাদেশ আমাদের একটি মূল গ্রোথ কেন্দ্র হিসেবে সবসময় বেড়ে চলেছে, এবং দুটি জনপ্রিয় প্রিমিয়াম মোটরসাইকেল Karizma XMR এবং Thriller 160R 4V এখানে লঞ্চ হওয়া তারই একটি অন্যতম প্রতিচ্ছবি। Hunk এবং Thriller এর মত প্রিমিয়াম ব্র্যান্ডস এখানে কাস্টমারদের কাছে দারুণভাবে সুগৃহীত হয়েছে, এবং Karizma XMR দিয়ে ২০০সিসি সেগমেন্টে প্রবেশ করা আমাদের জন্য খুবই এক্সাইটিং। বাইকে উৎসাহী জনগণের মাঝে Karizma XMR দারুণভাবে ব্র্যান্ড ইকুইটি ধরে রেখেছে, এবং Thriller 160R 4V একসাথে নিয়ে বাংলাদেশের নতুন প্রজন্মের জন্য আমরা প্রিমিয়াম রাইডিং এক্সপেরিয়েন্স নিয়ে এসেছি।”

দুটি মোটরসাইকেলকে ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছে Hero MotoCorp-এর অত্যাধুনিক R&D hub, Centre for Innovation and Technology (CIT)তে যা ইন্ডিয়ার উত্তর প্রদেশ রাজস্থানে অবস্থিত।

Hero MotoCorp – যা বাংলাদেশের Nitol Niloy Group -এর সাথে জয়েন্ট ভেনচারে রয়েছে – তারা যশোরে অত্যাধুনিক ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটি রেখেছে যা বছরে ১,৫০,০০০ মোটরসাইকেল এবং স্কুটার তৈরি করার ক্ষমতা রাখে। Hero MotoCorp-এর সকল প্রোডাক্ট দেশব্যাপী বিক্রয় করা হয় Nitol Motors Ltd. -এর মাধ্যমে, এবং সারা দেশে ৫০০-এর বেশি কাস্টমার টাচ-পয়েন্ট আছে। Hero MotoCorp দেশের প্রথম ম্যানুফ্যাকচারার যারা নিজেদের প্রোডাক্টে ৫ বছরের ওয়ারেন্টি দিয়ে যাচ্ছে।

কোম্পানির বাংলাদেশ প্রোডাক্ট পোর্টফোলিওতে ১০টির বেশি মোটরসাইকেল ও ২টি স্কুটার আছে – HF Deluxe, Splendor+, Splendor+ XTEC, Passion XPro, Passion XPro XTEC, Glamour, Ignitor Techno, Ignitor XTEC, Hunk 150, Hunk 150R, Thriller 160R, Thriller 160R 4V, Karizma XMR, Pleasure এবং Maestro Edge.

সোনালী/জেআর