ঢাকা | ফেব্রুয়ারী ২৪, ২০২৪ - ৬:৪৯ অপরাহ্ন

অনুদান পেল দলিল লেখক সমিতির সদস্যদের পরিবার

  • আপডেট: Thursday, February 8, 2024 - 7:39 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সদর দলিল লেখক সমিতির সদস্যগণের সন্তানকে শিক্ষাবৃত্তি ও মৃত সদস্যের পরিবারকে অনুদানের অর্থ প্রদান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর দলিল লেখক সমিতির হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী নগরীতে বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। কোর্ট চত্বরেরও উন্নয়ন করা হয়েছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি ও রাজশাহীর অর্থনীতিকে শক্তিশালী করতে কাজ চলমান রয়েছে। শিগগিরই ভারতের মুর্শিদাবাদের মায়া থেকে রাজশাহীর গোদাগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌরুটে নৌযান চলাচল শুরু হবে। এরপর সেটি রাজশাহী পর্যন্ত চালু ও নগরীতে নৌবন্দর স্থাপন করা হবে। এটি চালু হলে রাজশাহীর অর্থনীতি গতিশীল হবে, অনেক কর্মসংস্থানও হবে। রাজশাহী মহানগরীর আয়তন বৃদ্ধির কাজ এগিয়ে চলেছে। যা বর্তমান পরিমাপের চারগুণ হবে। বর্ধিত এলাকায় সিটি কর্পোরেশনের সকল নাগরিক সুবিধা প্রদান করা হবে।

মেয়র আরো বলেন, কর্মসংস্থান সৃষ্টিতে নানামূখী উদ্যোগ গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন। দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেপলমেন্ট ট্রেনিং ইনস্টিটিউট গড়ে তোলা হয়েছে। আমাদের সন্তানদের পেশাগত দক্ষতায় দক্ষ করে গড়ে তুলতে হবে। যেন তারা বিদেশী গিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারে।

রাজশাহী সদর দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মহিদুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা রেজিষ্টার (অ: দা:) মোহাঃ শফিকুল ইসলাম, পবার সাব-রেজিষ্টার আয়েশা সিদ্দিকা, সদর সাব রেজিস্টার (খন্ডকালীন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাব রেজিস্টার (খন্ডকালীন) এন এ এম নকিবুল আলম।

সঞ্চালনা করেন সদর দলিল লেখক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবলু। এ সময় দলিল লেখক সমিতির অন্যান্য সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর