ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:১৮ পূর্বাহ্ন

রাজশাহীতে র‌্যাবের হাতে ধরা ছিনতাইকারী চক্রের হোতা

  • আপডেট: Wednesday, February 7, 2024 - 9:15 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী মহানগরীর কাটাখালী এলাকা থেকে ছিনতাইকারী চক্রের হোতাসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৫।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে কাটাখালী পৌরসভার কিসমত কুখন্ডি এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকের সময় তাদের কাছ থেকে তিনটি অত্যাধুনিক ধারালো টিপ চাকু, একটি ছোরা, ১০ হাজার ৫০ টাকা, একটি মোবাইল ও দুইটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৫ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর একটি দল জানতে পারে, মহানগরীর কাটাখালীর কিসমত কুখন্ডি গ্রামে একটি আম বাগানে ছিনতাইকারীরা ছিনতাইয়ের উদ্দেশে সশস্ত্র অবস্থান করছে এবং ওত পেতে ছিনতাইয়ের চেষ্টা করছে।

বিষয়টি জানার পর র‌্যাবের একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চারজন দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে তাদের ধাওয়া করে হোতা রাকিব হোসেনসহ তিনজনকে হাতেনাতে আটক করে র‌্যাব। অন্যজন রাতের আঁধারে র‌্যাবকে ফাঁকি দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

র‌্যাব কার্যালয়ে নেওয়ার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা সবাই একই ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য এবং বেশকিছুদিন ধরে রাজশাহীর বিভিন্ন এলাকায় টাকা, মোবাইলসহ মূল্যবান সামগ্রী ছিনতাই করে আসছিল।

তারা মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঘটনাস্থলে ছিনতাইয়ের উদ্দেশে সশস্ত্র অবস্থান করছিল। তাই তাদের নামে মামলা করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে থানা পুলিশের মাধ্যমে তাদের বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের মধ্যেই আদালতে পাঠানো হবে।

সোনালী/জেআর