ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৮:৫৩ অপরাহ্ন

রাজশাহীতে ছাত্রীকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পেটালেন শিক্ষক

  • আপডেট: Wednesday, February 7, 2024 - 7:32 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে শ্রেণিকক্ষের ভিতরে এক ছাত্রীকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে মারধরের অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম কবিতা খাতুন (১৫)। সে উপজেলার পাঁচুবাড়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। গতকাল বুধবার বেলা ১১টার দিকে ওই বিদ্যালয়ের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে।

পরে আহত ওই স্কুল শিক্ষার্থীকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ওই স্কুলছাত্রীকে দেখতে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কৃষ্ণচন্দ্র, উপজেলা শিক্ষা কর্মকর্তা শামীম আহম্মেদ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক।

কবিতার মা রিনা খাতুন বলেন, তার মেয়ে ওই স্কুলের নবম শ্রেণিতে পড়ে। গতকাল বুধবার কবিতার শ্রেণিকক্ষে বিজ্ঞান ক্লাসে নিতে আসেন শিক্ষক আব্দুর রাজ্জাক। ক্লাসে ঢুকেই শিক্ষক রাজ্জাক এক ছাত্রকে বাইরে থেকে বেত নিয়ে আসতে বলেন। ওই ছাত্র বেত না পেয়ে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে শ্রেণিকক্ষে ঢুকেন।

পরে ক্লাস চলাকালে ক্লাসের শিক্ষার্থীরা হট্টগোল শুরু করে। এ সময় কাউকে কিছু না বলে আমার মেয়ে কবিতাকে শিক্ষক রাজ্জাক ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে বেধড়ক মারপিট করেন। তিনি আরও বলেন, আমার মেয়ে আগে শিক্ষক আব্দুর রাজ্জাকের কাছে প্রাইভেট পড়ত। কিছুদিন পূর্বে তার কাছে প্রাইভেট ছেড়ে দিয়ে অন্য শিক্ষকের কাছে প্রাইভেট নেয়। এ কারণে আমার মেয়ের সঙ্গে শিক্ষক আব্দুর রাজ্জাক খারাপ আচরণ করতেন। আমি এর বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত পাঁচুবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার পর তারা এ বিষয়ে মীমাংসা হয়ে গেছেন। এ বিষয়ে তার কোন বক্তব্য নেই বলে ফোন কেটে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ওই শিক্ষার্থীর খোঁজ-খবর নিয়েছি। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর অভিভাবককে ডেকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কৃষ্ণচন্দ্র বলেন, খবর পেয়ে আমরা হাসপাতালে ওই শিক্ষার্থীকে দেখতে গিয়েছি। চিকিৎসকের সঙ্গেও কথা বলেছি। ওই শিক্ষার্থীর হাতে আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনার কিছুটা সত্যতা পাওয়া গেছে। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

সোনালী/জেআর