ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:৫৭ পূর্বাহ্ন

রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা

  • আপডেট: Tuesday, February 6, 2024 - 6:00 pm

স্টাফ রির্পোটার: রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচন (২০২৪ সাল) আগামি ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার নির্বাচন কমিশনের সভায় নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম। এসময় কমিশনের অপর দুই সদস্য শামীম হায়দার দারা ও মনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী নোমিনেশন পেপর দাখিল ১৩ ফেব্রুয়ারি বেলা ১২ টা থেকে বিকাল ৪ টা । নোমিনেশন পেপার বাছাই ১৫ ফেব্রুয়ারি বেলা ১২ টা থেকে ৪ টা। নোমিনেশন প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি বেলা ১২ টা থেকে ৪ টা। ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এবং ১ টা থেকে ২ টা পর্যন্ত ১ ঘন্টার বিরতী শেষে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহন শেষে গননা ও বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ টি পদে। পদগুলি হলো সভাপতি- ১ জন, সহ-সভাপতি-৩ জন, সাধারন সম্পাদক-১ জন, যুগ্ম সাধারন সম্পাদক- ২ জন, হিসাব সম্পাদক-১ জন, লাইব্রেরী সম্পাদক-১ জন, সম্পাদক অডিট-১ জন, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন-১ জন, সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার-১ জন এবং সদস্য পদে ৯ জন। নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনার শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম জানান মনোনয়নপত্র বার সমিতির অফিস থেকে সংগ্রহ করা যাবে।

সোনালী/জেআর