ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৭:৫৯ অপরাহ্ন

রাজশাহীতে জাহানারা জামানের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

  • আপডেট: Tuesday, February 6, 2024 - 7:00 pm

অনলাইন ডেস্ক: বিনম্র শ্রদ্ধায় মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিণী জাহানারা জামানের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মৃত্যুবার্ষিকী স্মরণে মরহুমার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, দোয়া মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়।

বেলা ১১টায় মহানগরীর কাদিরগঞ্জে থাকা পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের সমাধিতে পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মরহুমার ছেলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পুত্রবধূ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী, নাতনি আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

এ সময় মরহুমার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা। নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ অন্যান্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন। এরপর থানা-ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা, রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পার্ঘ্য অর্পণের পর সমাধিস্থল প্রাঙ্গণে মরহুমা জাহানারা জামানের সপ্তম মৃত্যুবার্ষিকী স্মরণে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে মরহুমা জাহানারা জামানের মৃত্যুবার্ষিকীতে তার আত্মার মাগফিরাত কামনায় বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া বাদ জোহর নগর ভবন মসজিদসহ মহানগরীর সব মসজিদ ও মাদরাসায় মরহুমার আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

উলামা কল্যাণ পরিষদ রাজশাহীর উদ্যোগে জামিয়া দারুল উসওয়া মাদরাসায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সোনালী/জেআর