ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:৫৪ পূর্বাহ্ন

নতুন গতিতে সোনালী সংবাদের এগিয়ে যাওয়ার প্রত্যয়

  • আপডেট: Saturday, February 3, 2024 - 9:00 pm

৩১ বছর পদার্পণ

স্টাফ রিপোর্টার: গৌরবময় পথচলার ৩০ বছর অতিক্রম করলো বৃহত্তর উত্তরাঞ্চলের বহুল প্রচারিত দৈনিক সোনালী সংবাদ পত্রিকা। শনিবার রাজশাহী থেকে প্রকাশিত পাঠকপ্রিয় এ পত্রিকাটি ৩১ বছরে পদার্পণ করেছে। এ দিন সন্ধ্যায় রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার মোড়ে সোনালী সংবাদ কার্যালয়ে ঘরোয়া পরিবেশে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান থেকে নানা প্রতিবন্ধকতা ছাপিয়ে আরও সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহীর শীর্ষ এই পত্রিকাটির সম্পাদক, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিকসহ সংশ্লিষ্টরা।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলী। তিনি তার বক্তব্যের শুরুতেই দীর্ঘ ৩০ বছরে সোনালী সংবাদের যেসব সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারী প্রয়াত হয়েছেন; তাদের স্মরণ করেন। শ্রদ্ধা জানান তাদের স্মৃতির প্রতি। এরপর প্রয়াত কর্মীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বার্তা সম্পাদক আবদুল করিম। সবশেষে সোনালী সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

এর আগে সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলী বলেন, ৩০ বছর আগে মফস্বল শহর থেকে দৈনিক পত্রিকা প্রকাশ করার উদ্যোগটা ছিল অনেক কঠিন। তারপরও সোনালী সংবাদ যাত্রা শুরু করেছিল। দীর্ঘ এই সময়ে অনেক চড়াই-উৎরাই পার করতে হয়েছে। সোনালী সংবাদে কাজ করে অনেকেই এখন ঢাকায় গিয়ে জাতীয়পর্যায়ে সাংবাদিকতা করছেন। সুনাম করেছেন। এটি আমাদের জন্য গর্বের। লিয়াকত আলী বলেন, পাঠক আমাদের পত্রিকা পড়েন, এবং আমাদের দেয়া তথ্য বিশ্বাস করেন এই বিষয়টি আমাদের ধরে রাখতে হবে। সর্বোপরি সোনালী সংবাদকে কীভাবে আরও বেশি গ্রহণযোগ্য করা যায়; সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রধান প্রতিবেদক মোমিনুল ইসলাম বাবু বলেন, কঠিন সময় পার করে সোনালী সংবাদের এগিয়ে আসার অভিজ্ঞতা রয়েছে। সবাই আর একটু আন্তরিক হলে অগ্রযাত্রা কঠিন হবে না। মফস্বল বার্তা সম্পাদক কাজী নাজমুল ইসলাম বলেন, বিভিন্ন জেলা-উপজেলার প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ আরও বৃদ্ধি করা হবে যেন তাদের সঙ্গে সোনালী সংবাদের সম্পর্ক আরও দৃৃঢ় হয়। প্রধান চিত্রসাংবাদিক জাবীদ অপু বলেন, দীর্ঘদিন সোনালী সংবাদের সঙ্গে থেকে চড়াই-উৎরাই দেখেছি। আগামীতেও সোনালী সংবাদ তার সুনাম ধরে রেখে সামনের দিকে এগিয়ে যাবে বলে বিশ্বাস করি।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বিজ্ঞাপন ব্যবস্থাপক রেজাউল করিম রেজা, স্টাফ রিপোর্টার বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, জগদীশ রবিদাস প্রমুখ। উপস্থিত ছিলেন- সিনিয়র নির্বাহী একরামুল হক মাসুদ, হিসাব কর্মকর্তা ইকবাল হোসেন, রাবি প্রতিনিধি ইরফান তামিম, সম্পাদনা বিভাগের জহিরুল ইসলাম, মিজানুর রহমান টুকু, বিজ্ঞাপন সহকারী ম্যানেজার আবু বকর খোকন, আবদুর রহমান, সার্কুলেশন ম্যানেজার হারুন-অর-রশিদ, কম্পিউটার বিভাগের মাহবুবুল আলম জুয়েল, ইসমাইল হোসেন রঞ্জন, এনায়েত কবির মিলন, সার্কুলেশন সহকারী জসিম উদ্দিন, রঞ্জু আলী, শাহীনূর রহমান, পেস্টিং বিভাগের হারুন-অর-রশিদ, মাসুম আলী, রজব উদ্দিন প্রমুখ।

সোনালী/জেআর