ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:৩১ পূর্বাহ্ন

যে কারণে মৃত্যু হলো অভিনেত্রী পুনম পান্ডের

  • আপডেট: Friday, February 2, 2024 - 6:00 pm

অনলাইন ডেস্ক: মাত্র ৩২ বছর বয়সে থেমে গেলে বলিউড অভিনেত্রী পুনম পান্ডের জীবন। ক্যান্সার নিয়ে লড়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এ অভিনেত্রী। গতকাল বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় অভিনেত্রীর। এরপর থেকে ভক্ত ও নেটিজেনদের কৌতূহল- কিভাবে মৃত্যু হলো পুনমের?

পুনমের মিডিয়া ম্যানেজার পারুল চাওলা জানান, পুনম সার্ভিকাল ক্যানসারে (জরায়ুমুখের ক্যান্সার) ভুগছিলেন। এ কারণেই মৃত্যু হয়েছে অভিনেত্রীর।

জানা যায়, সার্ভিকাল ক্যানসারের প্রথম লক্ষণ অতিরিক্ত জরায়ু দিয়ে রক্তপাত। অতিরিক্ত পিরিয়ডস হলে বা দীর্ঘদিন ধরে পিরিয়ডস হলে এই রোগ দেখতে পাওয়া যায়। জরায়ুমুখ ক্যানসার হয় এক ধরনের ভাইরাসের আক্রমণে, যার নাম প্যাপিলোমা ভাইরাস। পুরুষদের কাছ থেকে নারীদের দেহে এই ভাইরাসটি প্রবেশ করে।

এদিকে অভিনেত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার সহকারী। পুনমের সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে, আজকের দিনটা আমাদের জন্য খুব দুঃখের। আমরা জরায়ুর ক্যানসারে ভালবাসার পুনমকে হারিয়েছে। সমস্ত জীবন্ত প্রাণ, যারা তার সান্নিধ্যে এসেছিল তারা দেখেছেন ও কতটা ভাল এবং দয়ালু। আপাতত, আমরা আপনাদের কাছে কিছু গোপনীয়তা চেয়ে নিচ্ছি। ওকে ভালভাবে মনে রাখবেন।

সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় ছিলেন পুনম পান্ডে। বিশেষত, নীল দুনিয়ার সঙ্গে জড়িয়ে থাকা এই তারকা মাঝেমধ্যেই বিতর্কে জড়িয়েছেন। এছাড়া খোলামেলা পোশাকের কারণে বারবার বিতর্কের মুখে পড়তে হয়েছে। তবে এসব কোনো কিছুকেই পাত্তা দিতেন না এই অভিনেত্রী।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বজুড়েই স্তন ক্যানসারের মতোই জরায়ুমুখে ক্যানসারে আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। এই ক্যানসারের সঠিক চিকিৎসা করা না হলে মৃত্যু পর্যন্ত হতে পারে। এক্ষেত্রে প্রথমেই যারা চিকিৎসা করেন, তাদের মধ্যে বেঁচে থাকার সম্ভবনা ৯৫ শতাংশ।

সোনালী/জেআর