ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১১:৫৮ পূর্বাহ্ন

রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট: Tuesday, January 30, 2024 - 7:32 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় নিজ সভা কক্ষে এই মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান।

মাসিক সভায় পূর্ববর্তী সভার কার্যবিবরণী পাঠ ও দৃঢ়ীকরণ, ২০২২-২০২৩ অর্থবছরের এডিপি ও রাজস্ব বরাদ্দে গৃহীত প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা। ২০২৩-২০২৪ অর্থ বছরের রাজস্ব তহবিলের আওতায় প্রকল্প গ্রহণ সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সভায় বিবিধে অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ৫ম বারের মতো সরকার গঠন এবং প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তার চেতনাকে সামনে রেখে রাজশাহী জেলা পরিষদের উন্নয়নের ধারা অব্যাহত রাখবে। তিনি আরও বলেন, আপনারা জানেন বিগত এক বছরে রাজশাহী জেলা পরিষদের পক্ষ থেকে আমরা বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন ধারা অব্যাহত রেখেছি।

গত এক বছরে শিক্ষা ভাতা, চিকিৎসার জন্য আর্থিক সহায়তা, অসহায় পরিবারের আর্থিক সহায়তা, প্রতিবন্ধী ভাতা, কণ্যাদান আর্থিক সহায়তা, মসজিদ ও মন্দিরের নির্মাণ কাজের জন্য আর্থিক সহায়তাসহ বিভিন্ন ক্ষেত্রে আর্থিক সহায়ত প্রদান করে আসছি। ইতিমধ্যেই গত এক বছরের বিভিন্ন প্রকল্পের কাজ শেষ হয়েছে। আবার অনেক গুলো প্রকল্প চলমান আছে। তিনি বলেন আমরা নগরীর প্রাণ কেন্দ্রে রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ করবো। উক্ত স্থানে সম্পূর্ণ এলাকা জুড়েই হবে দৃষ্টিনন্দন এই কেন্দ্রীয় শহিদ মিনার। তাই এতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন কেশরহাট পৌর মেয়র শহীদুজ্জামান, দূর্গাপুর পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু। সংরক্ষিত সদস্য-২ ( মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা, সংরক্ষিত সদস্য-৩ ( পুঠিয়া, চারঘাট ও বাঘা) সাজেদা বেগম,সদস্য-১ ( গোদাগাড়ী) আব্দুর রশিদ,সদস্য-২ (তানোর) মাইনুল ইসলাম, সদস্য-৩ ( পবা ও সিটি কর্পোরেশন) তফিকুল ইসলাম, সদস্য-৪ ( মোহনপুর) দীলিপ কুমার সরকার, সদস্য-৫ ( দূর্গাপুর) আবুল কালাম আজাদ, সদস্য-৬ ( বাগমারা) আবু জাফর প্রাং, সদস্য-৭ ( পুঠিয়া) আসাদুজ্জামান মাসুদ, সদস্য-৮ (চারঘাট) জনাব আলী, সদস্য-৯ ( বাঘা) মহিদুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, প্রধান সহকারী ও ভারপ্রাপ্ত হিসাব রক্ষক এস এম আল মতিন, সার্ভেয়ার আলিফ আলী সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সোনালী/জেআর