ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:০৭ অপরাহ্ন

রাজশাহীতে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের বাধা

  • আপডেট: Tuesday, January 30, 2024 - 9:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীতে পুলিশের বাধা পণ্ড হয়ে গেছে বিএনপির কালো পতাকা মিছিলের কর্মসূচি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে রাজশাহী মহানগরের মালোপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল বের করে বিএনপি।

মিছিলটি মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে সোনাদীঘি মোড়ে যেতে চাইলে পুলিশ মালোপাড়া হার্ডওয়ারপট্টিতেই বাধা দেয়। এরপর মিছিলটি আর এগোতে পারেনি।

পরে বিএনপির নেতাকর্মীরা সেখানেই সরকার পতনের দাবিতে নানান ধরনের স্লোগান দিতে থাকেন। পর দলীয় কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করেন।

এর আগে মহানগরের শালবাগান এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি। এখানে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ৭ জানুয়ারির নির্বাচন মানুষ প্রত্যাখ্যান করেছে। নির্বাচনে ৩ পার্সেন্ট ভোটও পড়েনি।

এর পরেও এই নির্বাচনকে বৈধ করার জন্য প্রায় ৪২ পার্সেন্ট ভোট কাস্ট হয়েছে বলে মিথ্যাচার করেছে নির্বাচন কমিশন। শুধু তাই নয়, বিদেশিদের সমর্থন নিয়েও মিথ্যাচার করছে সরকার। তবে এই সরকার ক্ষমতায় থাকার যতই চেষ্টা করুক কোনোভাবেই থাকতে পারবে না। খুব দ্রুত সময়ের মধ্যেই পতন ঘটবে।

তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক ও জনগণের দল। এ দল জনগণের কথা বলে। বর্তমানে দেশে নিত্যপণ্যের দাম অস্বাভাবিকহারে বেড়েছে। এছাড়াও দেশকে এই বাকশালী সরকার কারাগারে পরিণত করে রেখেছে। কারো কোনো স্বাধীনতা নেই।

এ সময় বিএনপি চেয়ারপারসন এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল কারাবন্দির মুক্তি দাবি করেন মিনু।

রাজশাহীর শাহ মখদুম থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. মাসুদ, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক আব্দুল কাদের বকুল, যুবদলের সাবেক সভাপতি মোস্তফিজুর রহমান, ৩০নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আব্দুস শুকুর কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর