ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৬:৪৪ অপরাহ্ন

রাজশাহীতে প্রথম অনুষ্ঠিত স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার

  • আপডেট: Monday, January 29, 2024 - 12:00 am

স্টাফ রিপোর্টার: ভারতীয় সহকারি হাইকমিশনের সহযোগিতায় প্রথম বারের মত রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে ‘স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার-২০২৪’।

রবিবার সকাল ১০টায় হোটেল এক্সে দিনব্যাপী ভারতের প্রথম সারির সেরা ৯টি ইউনিভার্সিটিতে স্বল্প খরচে স্কলারশিপের মাধ্যমে ভারতে গিয়ে হায়ার স্টাডি করার সুবর্ণ সুযোগ নিয়ে এই শিক্ষা ফেয়ার অনুষ্ঠিত হয়।

তাদের মুখ্য উদ্দেশ্য গ্রেজুয়েশন, পোস্ট গ্রেজুয়েশন, পিএইচডি সহ আরো অন্যান্য বিষয় পড়াশোনা করার সুবর্ণ সুযোগ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

এই ফেয়ারে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো বেশ কিছু সুযোগ সুবিধা প্রদান করবে বলে জানানো হয়। ২০ শতাংশ থেকে শতাংশ পর্যন্ত খরচ কমানোর অফার রাখা হয় যারা উক্ত প্রোগামে উপস্থিত ছিলেন।

এছাড়াও কিছু ক্ষেত্রে শতভাগ ভারতীয় সরকার ব্যয় বহন ও বছরে দুইবার বাংলাদেশে আসা ও যাওয়ার বিমান ভাড়া ঐ দেশের সরকার বহন করবে বলে জানা গেছে। এই ফেয়ারে ভারতের মোট ৯ টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। ফেয়ারে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘুরে যান ও ভারতে পড়াশোনা সংক্রান্ত খোঁজ খবর নেন।

সোনালী/জগদীশ রবিদাস