ঢাকা | জুলাই ২৭, ২০২৪ - ৬:৫০ পূর্বাহ্ন

রাজশাহীতে ক্লাস বর্জন করে আন্দোলনে আইএএইচটির শিক্ষার্থীরা

  • আপডেট: Monday, January 29, 2024 - 9:31 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী ইঞ্জিনিয়ারিং অব হেলথ টেকনোলজির (আইএএইচটি) শিক্ষার্থীরা ১১ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন। তারা ক্লাস বর্জন করে প্রতিষ্ঠানের মূল ফটকে তালা মেরে সামনে অবস্থান করেন।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই অবস্থান চলে। এ সময় দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে গেলে তাদের রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ দফা দাবির মধ্যে রয়েছে, হোস্টেল খুলে দেওয়া, শিক্ষকদের হয়রানি বন্ধ, মেধাক্রমে নিজ ডিপার্টমেন্টে শিক্ষকতার সুযোগ, ল্যাবে প্রয়োজনী যন্ত্র নিয়ে আসা, ছাত্রীদের জন্য পৃথক টয়লেট নির্মাণ, মিডটার্ম পরীক্ষার ব্যবস্থা, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মানসম্মত ক্যান্টিন, খেলার মাঠ সংস্কার, প্রশাসনিক ভবন সংস্কার, ক্লাসরুমে সৌন্দর্য বৃদ্ধি, ছাত্রীদের হোস্টেলে পরিষ্কার-পরিচ্ছন্নতা, নিরাপত্তা ও খাবারের মান বৃদ্ধি করা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, এই ক্যাম্পাসে সমস্যা অনেক। বারবার বলেও কোনো সমাধান করেনি কর্তৃপক্ষ।

তাই আমাদের বাধ্য হয়ে আন্দোলন করতে হচ্ছে। এই ক্যাম্পাসে আমরা শিক্ষা নিতে এসেছি। কিন্তু এর পরিবেশ শিক্ষা নেওয়ার মতো না। আমাদের দাবি না মানা হলে আমরা আরও কঠোর আন্দোলন করব।

রাজশাহী আইএএইচটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারহানা হক মৌসুমী বলেন, শিক্ষার্থীদের সঙ্গে বসেছি। তাদের দাবিগুলো শুনব। বিষয়টি মন্ত্রণালয়ে পাঠাব। তারা যা সিদ্ধান্ত নেবেন আমি শিক্ষার্থীদের জানিয়ে দেব।

সোনালী/জেআর