ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৮:০৬ পূর্বাহ্ন

রাজশাহীতে কসাইয়ের হতে কসাই খুন

  • আপডেট: Saturday, January 20, 2024 - 7:00 pm

বাঘা প্রতিনিধি: বাঘায় কমদামে মাংস বিক্রির জেরে কসাই এর হাতে কসাই মামুন হোসেন (৩০) খুন হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার সকাল ১০টার দিকে আড়ানী হাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মামুন হোসেন বাঘা উপজেলার পিয়াদাপাড়া এলাকার মৃত রহিম উদ্দিনের ছেলে। নিহত পরিবার বলছেন, মামুনের সঙ্গে কারো কোনো বিরোধ নেই।

জানা যায়, মামুন হোসেন আড়ানী হাটে গরু জবাই করে মাংস বিক্রি করছিল। এ সময় একই গ্রামের মৃত খোদা বক্সের ছেলে খোকন হোসেনও পাশে মাংস বিক্রি করছিল। দুই জনের মধ্যে মাংস বিক্রি নিয়ে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে খোকনের হাতে থাকা ধারালো ছুরি দিয়ে মামুনকে কুপিয়ে জখম করে। তাকে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মামুনের মৃত্যু হয়।

এ বিষয়ে খোকনের লেবার আবদুস সালাম ও রফিকুল ইসলাম বলেন, মামুন ও খোকন পরস্পর মামাত ফুফাত ভাই। এক সাথে তারা মাংসের ব্যবসা করতেন। ২মাস আগে থেকে তারা ব্যবসা আলাদা করেছেন। শনিবার তারা দুইজন পাশাপাশি মাংস বিক্রি করছিল। খোকন ৭০০ টাকা এবং মামুন ৬৫০ টাকা প্রতিকেজি হিসেবে মাংস বিক্রি করছিল। এ নিয়ে দুইজনের মধ্যে তর্কবির্তকের এক পর্যায়ে প্রকাশ্যে ছুরি দিয়ে কুপিয়ে মামুনকে খুন করে।

এ বিষয়ে মামুনের ছোট ভাই মানিক হোসেন বলেন, তারা ব্যবসা আলদা করার পর থেকে খোকন বিভিন্ন সময়ে মামুনকে হুমকি দিয়ে আসছিল। আমাকে বিষয়টি কয়েকদিন আগে অবগত করেছিল। যেহেতু আমরা পরস্পর মামাত ফুফাত ভাই, এ নিয়ে উভয়কে দ্বন্দ্ব না করার জন্য নিষেধ করেছিলাম। তারপরও এমন ঘটনা ঘটিয়েছে খোকন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, কমদামে মাংস বিক্রির জেরে কসাই খোকনের হাতে কসাই মামুন খুন হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। পলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনাই একটি হত্যা মামলা হয়েছে। খুনিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালী/জেআর