ঢাকা | ফেব্রুয়ারী ২৫, ২০২৪ - ১১:৫৯ অপরাহ্ন

মৃদু শৈত্যপ্রবাহ: রাজশাহীর সব বিদ্যালয় বন্ধ ঘোষণা

  • আপডেট: Saturday, January 20, 2024 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। কনকনে শীতে কাঁপছে রাজশাহী। ঘন কুয়াশা ও হাড়কাঁপানো শীতের কারণে বিপর্যস্ত জনজীবন। এমন পরিস্থিতিতে আগামীকাল রোববার (২১ জানুয়ারি) রাজশাহীর সব প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট শিক্ষা বিভাগ।

রাজশাহী জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস এই তথ্য নিশ্চিত করেছে।

এদিকে গতকাল শনিবার সকালে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, তীব্র শীতের কারণে আপাতত আগামীকাল রোববার রাজশাহী জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববারের সর্বনিম্ন তাপমাত্রা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়েছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) রহিদুল ইসলাম বলেন, জানুয়ারি মাস শুরুর পর থেকে প্রায় বেশিরভাগ সময়ই দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কম থাকছে। আকাশে রোদ না ওঠায় মেঘমেদুর ও কুয়াশাচ্ছন্নই থাকছে রাজশাহীর আবহাওয়া। আর এর কারণে শৈত্যপ্রবাহ না থাকলেও দীর্ঘসময় ধরে তীব্র শীত অনুভূত হচ্ছে। তবে শনিবার ফের মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দীন বলেন, রাজশাহী জেলায় মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা এক লাফে নেমেছে ৪ ডিগ্রি সেলসিয়াস। জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় রোববার মাধ্যমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাধ্যমিকের বিভাগীয় উপ-পরিচালক মো: সানাউল্লাহ বলেন, শীতের কারণে রোববার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের জানিয়ে দেয়া হয়েছে।

সোনালী/জেআর