ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:৫৩ অপরাহ্ন

বাঘায় কবর থেকে লাশ উত্তোলন করে কাফন চুরি

  • আপডেট: Saturday, January 20, 2024 - 8:59 pm

বাঘা প্রতিনিধি: বাঘায় সুকোদা বেওয়া নামের এক বৃদ্ধার দাফন করা লাশ কবর থেকে উত্তোলন করে কাফন চুরির ঘটনা ঘটেছে। শনিবার আড়ানী পৌরসভার চকরপাড়া কবরস্থানে এই ঘটনা ঘটেছে। সুকোদা বেওয়া আড়ানী চকরপাড়া গ্রামের মৃত ছলেমান হোসেনের স্ত্রী।

জানা যায়, আড়ানী পৌরসভার চকরপাড়া গ্রামে সুকোদা বেওয়া (৯০) বৃহস্পতিবার দুপুরে বার্ধক্যজনিত কারনে মারা যায়। তাকে পারিবারিক ভাবে জানাযা শেষে আছর নামাজ পরে চকরপাড়া কবরস্থানে দাফন করা হয়।

শনিবার ফজর নামাজ পরে তার মেজো ছেলে জমির উদ্দিন মায়ের কবরের কাছে যায়। কববে দেওয়া বাঁশের চেগার খোলা ও কবর খোড়া দেখতে পেয়ে স্থানীয়দের জানান। পরে কবর থেকে প্রায় ৩০০ মিটার উত্তর দিকে বাঁশের ঝাড়ের মধ্যে লাশ পড়ে থাকতে দেখেন।

তবে যে কাফন দিয়ে তাকে দাফন করা হয়েছিল, কবরের মধ্যে বা লাশের শরীরের সাথে সেই কাফন নেই। ৫ টুকরো কাফনের মধ্যে বড় দুই টুকরো কাফন চুরি করে নিয়ে গেছে বলে দাবি করেন তার ছেলে ছবির উদ্দিন, জমির উদ্দিন, লতিফ উদ্দিন, লুৎফর হোসেন, তোতা হোসেন। পরে বাজার থেকে পূনরায় কাফন কিনে শনিবার সকালে ওই কবরে তাকে দাফন করা হয়েছে।

এ বিষয়ে আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লিটন হোসেন বলেন, বৃদ্ধার মৃত্যুর তিন বছর আগে তার স্বামী মারা গেছে। ছেলেদের আওতায় ছিল সে। ছেলেরা তাকে দেখাশুনা করতো।

সে মারা যাওয়ার পর গ্রামের কবরস্থানে আমরা সবাই দাফন করি। সকালে দেখি তার কবর থেকে লাশ উঠানো এবং তার শরীরে কাফন নেই। বিভিন্নস্থানে খুঁজে লাশ পাওয়া গেলেও কাফন পাওয়া যায়নি।

সোনালী/জেআর